জবি শিক্ষার্থীদের বিক্ষোভে হামলার অভিযোগ

প্রথম প্রকাশঃ আগস্ট ২৪, ২০১৬ সময়ঃ ১:৪৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:০৪ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক:

jau20160225090105

হলের দাবিতে আন্দোলনরত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের ওপর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা হামলা চালিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। তবে ছাত্রলীগ এ অভিযোগ অস্বীকার করেছে।

আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে পল্টন মোড়ে এ ঘটনা ঘটে। সকাল থেকে পল্টন মোড় ও জাতীয় প্রেসক্লাবের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। এতে ঐ এলাকা ও আশপাশের সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। আশপাশের দোকানপাটও বন্ধ।

আন্দোলনরত শিক্ষার্থী অনিমেষ রায় বলেন, পল্টন মোড়ে তাঁরা বিক্ষোভ করছেন। সেখানে মাইকে স্লোগান দিচ্ছিলেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রুহুল আমিন। সকাল সাড়ে ১০টার দিকে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি শরিফুল ইসলামসহ বেশ কয়েকজন নেতা-কর্মী রুহুল আমিনের হাত থেকে মাইক ছিনিয়ে নিতে যান। এ সময় রুহুল আমিন বাধা দিলে তারা রিকশা থেকে রুহুল আমিনকে ফেলে মারধর করেন। এতে তিনি আহত হন। গোলাম রাব্বী ও রাশেদুল ইসলাম নামের দুজন শিক্ষার্থী এগিয়ে গেলে ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদেরও মারধর করেন। পরে অন্য শিক্ষার্থীরা রুহুল আমিনকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

তবে মারধরের অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি শরিফুল ইসলাম বলেন, ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে আগে থেকেই সংহতি জানিয়ে আন্দোলন করে আসছে। আজও সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্রলীগের সব নেতা-কর্মী উপস্থিত আছেন। মারধরের তথ্য বিভ্রান্তিকর।

পুরান ঢাকায় কেন্দ্রীয় কারাগারের পরিত্যক্ত স্থানে নতুন হল নির্মাণের দাবিতে লাগাতার আন্দোলন করে আসছেন জগন্নাথের শিক্ষার্থীরা। এর অংশ হিসেবে আজও আন্দোলন চলছে।

প্রতিক্ষণ/এডি/একে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G