জাবি ঘুরে গেল টাইগার ক্যারাভান

প্রথম প্রকাশঃ ফেব্রুয়ারি ১৭, ২০১৬ সময়ঃ ২:০০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:০০ অপরাহ্ণ

তহিদুল ইসলাম

 

20160216_133827

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ঘুরে গেল বাঘ রক্ষার ক্যাম্পেইন রোড শো ‘টাইগার ক্যারাভান’। ‘বাঘ আমাদের গর্ব বাঘ সুরক্ষা করবো’ এই স্লোগানকে সামনে রেখে সারা দেশব্যাপী রোড শো’র আয়োজন করেছে স্পটলাইট ইভেন্ট ম্যানেজমেন্ট।

তারই অংশ হিসেবে শনিবার সকাল ১০টায় এটি জাবিতে আসে।

নতুন কলা ও মানবিক অনুষদের পাশে মুরাদ চত্ত্বরে অবস্থান নিয়ে শিক্ষার্থীদের সামনে তারা পথ নাটক ‘বাঘ এসেছে’ প্রদর্শন এবং সুন্দরবন সম্পর্কিত তথ্যচিত্র তুলে ধরে।

এদিকে বাঘের আদলে তৈরি এই ক্যারাভান নিয়ে শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক আগ্রহ দেখা যায়। অনেকেই ক্যারাভানের ভেতরের মিনি সুন্দরবন দেখতে লাইনে দাড়ায়। আবার অনেককেই ক্যারাভানের সামনে সেলফি তুলতে দেখা যায়। 20160216_134735

মিনি সুন্দরবন দেখে আসা কয়েকজন শিক্ষার্থী প্রতিক্ষণকে জানান, দেখে মনেই হচ্ছে না এটা কৃত্তিম সুন্দরবন। তারা বলেন যে রয়েল বেঙ্গল টাইগার আমাদের সুন্দবনকে টিকিয়ে রেখেছে তারা নিজেরাই আজ হুমকির মুখে।

এরকম সচেতনতামূলক কার্য়ক্রমের প্রসংশা করেন তারা।
রোড শো’র এক কর্মী জানান, তারা প্রতিদিন দুই ঘন্টব্যাপী দুইটা করে শো করবেন একটি সকালে আর একটি বিকালে। দেশব্যাপী ৫০ টি জেলায় এই রোড শো করা হবে বলেও জানান তিনি।
রোড শো’র কার্যক্রম শেষে এটি দুপুর দুইটার সময় জাবি ত্যাগ করে।
জানা গেছে, সুন্দরবনের রয়েল বেঙ্গল টাইগার কে রক্ষায় ইউএসআইডির বাঘ প্রকল্পের মাধ্যমে বন বিভাগের নেতৃত্বে দুই বছরব্যাপী সচেতনতামূলক কার্যক্রম শুরু হয়েছে।

একশদিনব্যাপী রোড শো এরই অংশ।
উল্লেখ্য, গত শুক্রবার ঢকা বিশ্ববিদ্যালয়ের চ্রু কলা ইনস্টিটিউট থেকে এই রোড শো যাত্রা শুরু করে। এটি মোট ৫০টি জেলায় দুই দিন করে অবস্থান করবে।

 

প্রতিক্ষণ/এডি/আস

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G