জাবি শিক্ষকদের ২ ঘন্টা কর্মবিরতি

প্রথম প্রকাশঃ জানুয়ারি ৭, ২০১৬ সময়ঃ ৬:১১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:১১ অপরাহ্ণ

জাবি প্রতিনিধি

জাবিবিশ্ববিদ্যালয় শিক্ষকদের দাবি আদায়ের জন্য চলমান আন্দোলনের অংশ হিসেবে দুই ঘণ্টা কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ও মানবিক অনুষদ ভবনের সামনে এ কর্মসূচি পালন করেন শিক্ষকরা।

অবস্থান কর্মসূচি চলাকালে বিভিন্ন বিভাগের ক্লাস বন্ধ ছিল। এ সময় টানা পঞ্চম দিনের মতো কালো ব্যাজ ধারণ কর্মসূচিও পালন করেছেন শিক্ষকরা।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সিদ্ধান্ত অনুযায়ী এসব কর্মসূচি পালিত হয়। ৮ম জাতীয় বেতন কাঠামোতে অর্থমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি পূরণ ও অন্যান্য অসঙ্গতি দূর করা না হলে ১১ জানুয়ারি থেকে অনির্দিষ্টকাল কর্মবিরতিতে যাওয়ার ঘোষণাও দিয়েছে শিক্ষক ফেডারেশন।

অবস্থান কর্মসূচিতে নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক মানস চৌধুরী বলেন, সরকার গত কয়েকমাস ধরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অবমূল্যায়ন করে আসছে। আমরা একটি দীর্ঘমেয়াদী সঙ্কটের মধ্যে আছি। রাষ্ট্র কয়েক বছর পর পাবলিক বিশ্ববিদ্যালয়কে কোন পর্যায়ে দেখতে চায় তারই একটি প্রক্রিয়া চলমান আছে।

পরিবেশ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ কে এম রাশিদুল আলম বলেন, অর্থমন্ত্রী বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনকে দেওয়া প্রতিশ্রুতিগুলো ভঙ্গ করার মধ্য দিয়ে শিক্ষকদের সঙ্গে প্রতারণা করেছেন। আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত ৩৮টি পাবলিক বিশ্ববিদ্যায়ের শিক্ষকরা মিলে আন্দোলন অব্যাহত রাখব।

অবস্থান কর্মসূচিতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. খবির উদ্দিন, সম্পাদক অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ হানিফ আলী, প্রত্মতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. এ কে এম শাহনাওয়াজ, ইতিহাস বিভাগের অ্যধাপক এ টি এম আতিকুর রহমান, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিম তালুকদার প্রমুখ।

 

 

প্রতিক্ষণ/এডি/জেডএমলি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G