ঢাকা দক্ষিণের মেয়র তাপস

প্রকাশঃ ফেব্রুয়ারি ২, ২০২০ সময়ঃ ১:২২ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:২২ পূর্বাহ্ণ

বিপুল ভোটে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এ সিটি করপোরেশনের এক হাজার ১৫০টি কেন্দ্রে নৌকা প্রতীকে তাপস পেয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন পেয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৫১২ ভোট।

শনিবার (১ ফেব্রুয়ারি) বিকেলে ভোটগ্রহণ শেষ হলে সেগুনবাগিচার শিল্পকলা একাডেমি মিলনায়তনে ৫টার দিকে আনুষ্ঠানিকভাবে ডিএসসিসির ফলাফল ঘোষণা শুরু হয়। ঘোষণা করেন নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম-সচিব ও ডিএসসিসির রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল বাতেন। সেখানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী ফজলে নূর তাপসের প্রতিনিধি। তবে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের কোনো প্রতিনিধির দেখা মেলেনি।

সর্বোচ্চ ভোট পাওয়ায় ফজলে নূর তাপসকে বেসরকারিভাবে ঢাকা দক্ষিণের মেয়র হিসেবে বিজয়ী ঘোষণা করেন ডিএসসিসির রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল বাতেন।

প্রথম দিকে ঘোষিত কিছু কেন্দ্রের ফলাফলে তাপস ও ইশরাকের মধ্যে ব্যবধান বেশি না থাকলেও সময় গড়ানোর সঙ্গে সঙ্গে তা দ্বিগুণ হয়ে যায়। শেষ পর্যন্ত নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ১ লাখ ৮৮ হাজার ৮৩ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন তাপস।

ফলাফল ঘোষণায় তাপসের জয়ের সুবাতাস ছড়াতেই শিল্পকলা একাডেমিতে জড়ো হন আওয়ামী লীগের সমর্থকরা। ফল ঘোষণার সঙ্গে সঙ্গে উচ্ছ্বাস প্রকাশ করতে থাকেন ফুল হাতে আসা তাপসের সমর্থকরা।

তাপস-ইশরাক ছাড়াও এ সিটিতে মেয়র পদে নির্বাচন করেছেন জাতীয় পার্টি সমর্থিত হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুর রহমান, এনপিপির বাহারানে সুলতান বাহার, গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন ও বাংলাদেশ কংগ্রেসের আকতারুজ্জামান ওরফে আয়াতুল্লাহ।

তাদের মধ্যে সব কেন্দ্র মিলিয়ে আব্দুর রহমান (হাতপাখা) পেয়েছেন ২৬ হাজার ৫২৫ ভোট, আব্দুস সামাদ সুজন (মাছ) ১২ হাজার ৬৮৭, সাইফুদ্দিন আহমেদ মিলন (লাঙ্গল) ৫ হাজার ৫৯৩, বাহারানে সুলতান বাহার (আম) ৩ হাজার ১৫৫ ও আক্তারুজামান ওরফে আয়াতুল্লাহ (ডাব) পেয়েছেন দুই হাজার ৪২১ ভোট।

এর আগে সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। ইভিএম জটিলতাসহ বিভিন্ন অভিযোগের মধ্য দিয়ে ভোট চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোট শেষে দক্ষিণের বিভিন্ন কেন্দ্র থেকে একে একে ভোটের ফলাফল ও সরঞ্জামাদি নিয়ে এখানে আসতে থাকেন বিভিন্ন কেন্দ্রের প্রিসাইডিং অফিসাররা।

ভোটগ্রহণ শুরু হলে সকাল ৮টায় ধানমন্ডি কামরুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন শেখ ফজলে নূর তাপস। সকাল ৯টায় গোপীবাগ আর কে মিশন রোডের শহীদ শাহজাহান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন ইশরাক হোসেন।

ডিএসসিসিতে মোট ভোটার ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। এর মধ্যে পুরুষ ১২ লাখ ৯৩ হাজার ৪৪১ এবং নারী ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩। ভোটকেন্দ্রের সংখ্যা এক হাজার ১৫০। সাধারণ ওয়ার্ড ৭৫ ও সংরক্ষিত ওয়ার্ড ২৫টি।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2020
S S M T W T F
« Jan    
1234567
891011121314
15161718192021
22232425262728
29  
20G