নির্বাচনের মাঠে ক্রীড়াবিদ ও সংগঠকরা

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ২৯, ২০১৮ সময়ঃ ৮:৫১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৫১ অপরাহ্ণ

বহু প্রতীক্ষার একাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামীকাল রোববার। এই নির্বাচনে অংশ নিচ্ছেন ক্রীড়াঙ্গনের সাবেক ও বর্তমান অনেক তারকা। এই লড়াইয়ে সবচেয়ে আলোচিত নাম বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। নৌকার প্রতীকে নড়াইল-২ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন তিনি। শুধু তিনিই নন, এবারের জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন একঝাঁক তারকা ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠক।

ষাটের দশকের সাড়া জাগানো ফুটবলার মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম, আশির দশকের ফুটবলার সালাম মুর্শেদী ও বাংলাদেশ অভিষেক টেস্ট দলের অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় এবারের নির্বাচনের মাঠে অন্যতম আকর্ষণ।

সাবেক জাতীয় ফুটবলার ও বাফুফের কর্মকর্তা ও সাবেক মন্ত্রী বিএনপির মেজর (অব.) হাফিজ উদ্দিন ভোলা-৩ আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাবেক তারকা ফুটবলার সালাম মুর্শেদী নির্বাচনের লড়াইয়ে নেমেছেন খুলনা-৪ আসন থেকে। জাতীয় সংসদের সাবেক হুইপ এস এম মোস্তফা রশিদী সুজা মারা যাওয়ায় এই আসনের উপনির্বাচনে এমপি হয়েছেন বাফুফের এই সিনিয়র সহসভাপতি।

জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমান সংসদ সদস্য নাইমুর রহমান দুর্জয় মানিকগঞ্জ-১ (ঘিওর-দৌলতপুর) আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী। সাবেক ফুটবলার একরামুল করিম চৌধুরী এবারও নোয়াখালী-৪ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাবেক অ্যাথলেট মাহবুব আরা গিনি গাইবান্ধা-২ আসনে এবারও লড়াই করছেন। দুজনের আওয়ামী লীগের প্রার্থী।

বাংলাদেশ হকি ফেডারেশনের সাবেক সহসভাপতি ও বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতি শাহরিয়ার আলম গত নির্বাচনে সংসদ সদস্য হয়েছিলেন রাজশাহী-৬ আসন থেকে। বর্তমানে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করা এই ক্রীড়া সংগঠক এবারও একই আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হয়ে নির্বাচন করছেন।

আবাহনীর পরিচালক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিবিসি) সভাপতি নাজমুল হাসান পাপন কিশোরগঞ্জ-৬ আসন থেকে গত নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এই আসন থেকে এবারও তিনি আওয়ামী লীগের মনোনয়নে লড়াই করছেন। তাঁর প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী ঢাকা মোহামেডানের সাবেক সহসভাপতি শরিফুল আলম।

বিসিবির সাবেক দুই সভাপতি আ হ ম মুস্তফা কামাল ও সাবের হোসেন চৌধুরী এবারও আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচনের লড়াইয়ে। বর্তমান পরিকল্পনামন্ত্রী কুমিল্লা-১০ আসন এবং সাবের হোসেন ঢাকা-৯ আসন থেকে নির্বাচন করছেন। মোহামেডানের গভর্নিং বডির সাবেক সদস্য আলহাজ মনিরুল হক চৌধুরী কুমিল্লা-১০ আসনে মুস্তফা কামালের প্রতিদ্বন্দ্বী।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহসভাপতি ও আবাহনীর ডাইরেক্টর ইনচার্জ কাজী নাবিল আহমেদ যশোর-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী, বাফুফের সাবেক সভাপতি ও এলডিপি সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ চট্টগ্রাম-১৪ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী হয়েছেন।

চট্টগ্রাম আবাহনীর মহাসচিব শামসুল হক চৌধুরী চট্টগ্রামের পটিয়া থেকে আওয়ামী লীগের মনোননে, সাবেক ফুটবলার ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু কুষ্টিয়া-২ আসন থেকে মহাজোটের প্রার্থী হয়ে, বিসিবির সাবেক পরিচালক ও ঢাকা মেরিনার্স ইয়াং ক্লাবের সভাপতি গাজী গোলাম দস্তগীর বীরপ্রতীক নারায়ণগঞ্জ-১ আসন থেকে আওয়ামী লীগের হয়ে নির্বাচন করছেন।

এ ছাড়া আরো অনেকেই নির্বাচনের মাঠে রয়েছেন। তবে শেষ পর্যন্ত কে জেতেন সেটাই এখন দেখার।  

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

0cc0