নীলফামারীতে বাঁধ ভেঙ্গে বোরো ক্ষেত বিনষ্ট

প্রকাশঃ এপ্রিল ১৩, ২০১৭ সময়ঃ ৩:১৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:১৭ অপরাহ্ণ

মহিনুল ইসলাম সুজন, নীলফামারী প্রতিনিধিঃ

তিস্তা ব্যারাজ সেচ প্রকল্পের কমান্ড এলাকার রংপুর প্রধান সেচ ক্যানেলের সেকেন্ডারী খালের ২০/২৫ ফিট বাঁধ বিধ্বস্থ্য হয়েছে। গতকাল বুধবার রাতে নীলফামারী কিশোরীগঞ্জ উপজেলার পুটিমারী কাছারীপাড়া নামক স্থানে এ ঘটনা ঘটে। এতে ঐ এলাকার প্রায় ৫শতাধিক বিঘা জমির বোরো ক্ষেত পানিতে তলিয়ে যায়।

বৃহস্পতিবার সকালে সরেজমিনে গেলে কৃষকরা জানায়, তিস্তা নদীতে এতো দিন পানি না থাকায় এই সেকেন্ডারী খালে সেচের পানি পাওয়া যেতো না। তিস্তা নদীতে এখন পানি আসায় গত ১০ দিন ধরে তিস্তা ক্যানেলে সেচের পানি পুরোদমে পাওয়া যাচ্ছিল। ফলে দীর্ঘদিন পর পানি আসায় এস সেভেন-টি সেকেন্ডারী খালের পাড় পানির চাপ সহ্য করতে না পারায় পুটিমারী কাছারীপাড়া নামকস্থানে বাঁধ বিধ্বস্থ্য হয়। কৃষকদের অভিযোগ, পানি উন্নয়ন বোর্ড  ঠিকমতো সেচ খালগুলো সংস্কার করে না।

পুটিমারী ইউনিয়নে  চেয়ারম্যান আবু সায়েম লিটন বলেন, যে সময় বোরো ক্ষেতের ধানের থোর ধরেছে সে সময় এই ক্যানেলের বাঁধ বিধ্বস্থ্য হওয়ায় এলাকার কৃষকদের বড় ধরনের ক্ষতি হয়ে গেল।

এ ব্যাপারে সৈয়দপুর পানি উন্নয়ন ডিবিশনের সম্প্রসারণ কর্মকর্তা মাহবুবুল আলম বসুনিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে মুল ক্যানেলের নিতাই সাইফুনের জলকপাট বন্ধ করে ওই সেকেন্ডারী খালে সেচের পানি সরবরাহ বন্ধ করে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়। বিধ্বস্থ্য স্থানটি দ্রুত সংস্কার করা হবে। এছাড়া ঘটনাটি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিক্ষণ/এডি/সাই

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2020
S S M T W T F
« Jan    
1234567
891011121314
15161718192021
22232425262728
29  
20G