পরের বিশ্বকাপ খেলবো কিনা নিশ্চিত নই : নেইমার

প্রথম প্রকাশঃ নভেম্বর ১৩, ২০২২ সময়ঃ ১১:০৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:০৮ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

৭ দিন পর পর্দা ওঠছে কাতার বিশ্বকাপের। যেখানে ব্রাজিলের হয়ে খেলবেন দলটির তারকা ফুটবলার নেইমার। বয়সের কোটায় মাত্র ত্রিশে পা রেখেছেন নেইমার। ২০২৬ বিশ্বকাপের সময় তার বয়স হবে ৩৪। সে বিবেচনায় ২০২৬ বিশ্বকাপে তাকে দেখতে চাওয়া মোটেও বাড়াবাড়ি নয়। কিন্তু নেইমার নিজেই জানিয়ে দিলেন, আগামী বিশ্বকাপে তিনি নাও থাকতে পারেন।

তাকে ঘিরে বিশ্বকাপ জয়ের স্বপ্নও দেখছে ব্রাজিল সমর্থকরা। কাতার বিশ্বকাপে ব্রাজিলের প্রতিনিধিত্ব করলেও পরের বিশ্বকাপ নাও খেলতে পারেন তিনি, এমন তথ্য নেইমার নিজেই জানিয়েছেন।

ব্রাজিলিয়ান পত্রিকা গ্লোবোকে দেয়া এক সাক্ষাৎকারে নেইমার বলেন, ‘এটাই আমার শেষ ভেবে খেলবো। আমি আমার বাবার সঙ্গে কথা বলি, সবসময় আমরা কথা বলি, প্রত্যেক ম্যাচ এমনভাবে খেলি যেন এটাই শেষ। কারণ আপনি জানেন না ভবিষ্যতে কী হবে।’

স্বাভাবিকভাবে নেইমার আগামী বিশ্বকাপে ব্রাজিল দলে থাকবেন এমনটাই ধারণা সকলের। কিন্তু নেইমার মনে করেন, কাতার বিশ্বকাপের পর কোচিং প্যানেলে পরিবর্তন আসলে সেই কোচ তাকে পছন্দ করবে কিনা সেটিও তিনি জানেন না।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি নিশ্চিতভাবে বলতে পারি না যে, আমি আরও একটি বিশ্বকাপ খেলব। আমি এবারের বিশ্বকাপটা এমনভাবে খেলবো যেন এটাই শেষ। হয়তো আমি আরেকটা খেলবো, হয়তো বা না। এটা নির্ভর করে, কোচিংয়ে পরিবর্তন আসতে যাচ্ছে এবং আমি জানি না ওই কোচ আমাকে পছন্দ করবে কি না।’

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G