পাকিস্তান-ইংল্যান্ড ফাইনাল, কে জিতবে?

প্রথম প্রকাশঃ নভেম্বর ১০, ২০২২ সময়ঃ ৫:১২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:১২ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

কোটি কোটি ভক্তদের কাঁদিয়ে ভারত আজ টি২০ বিশ্বকাপের সেমি-ফাইনাল ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে লজ্জাজনক ভাবে ১০ উইকেটে হেরে আসর থেকে বিদায় নিয়েছে। ১৩ নভেম্বর টি২০ বিশ্বকাপের ৮ম আসরের ফাইনাল খেলবে পাকিস্তান-ইংল্যান্ড। কিন্তু কে জিতবে? প্রশ্নের জবাবের জন্য আরো ২টি দিন অপেক্ষা করতে হবে।

৯ নভেম্বর পাকিস্তান টস হেরেও ৭ উইকেটে নিউজিল্যান্ড হারিয়ে সেমির সীমানা পেরিয়ে ফাইনালে এসেছে। আর আজ অ্যাডিলেইডে ভারতকে হারিয়ে ইংলিশরা ফাইনালে।

আইসিসি আর বিশ্ব ক্রিকেট ভক্তরা ২০০৭ সালের পর আবারো টি২০ বিশ্বকাপ পাক-ভারত যুদ্ধ দেখতে অধীর অপেক্ষা সফল হলো না। আইসিসির মিলিয়ন মিলিয়ন ডলার আয়ের স্বপ্নে পানি ঢেলে দিল ইংল্যান্ড।

পাকিস্তার আর ইংল্যান্ড এর আগে টি২০ ৭টি আসরে দুই বার করে ফাইনালে অংশ নিয়েছে। কিন্তু অবাক করা বিষয় দুই দলই বিফল হয়েছে। ২০০৭ আর ২০০৯ পর পর

দুই আসরে পাকিস্তান ফাইনালে হেরেছে। অপর দিকে ইংল্যান্ড ২০১০ আর ২০১৬ সালে টি২০ বিশ্বকাপের ফাইনালে হেরেছে। এবার দুই দলেরই তৃতীয় টি২০ বিশ্বকাপ ফাইনাল। তৃতীয় বার ফাইনালে খেলে কে প্রথম বার টি২০ বিশ্বকাপ শিরোপা ঘরে নিয়ে যাবে, তা নির্ধারণ হবে ১৩ নভেম্বর অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশ সময়ে দুপুর ২টায়।

তবে ইতিহাসের পাতা ইংল্যান্ডকেই এগিয়ে রেখেছে। কারণ ২০০৬ থেকে ২০২২ অবদি পাকিস্তান-ইংল্যান্ড মোট ২৮ টি২০ ম্যাচে অংশ নেয়। তাতে ইংল্যান্ড জিতেছে ১৮টি আর পাকিস্তান ৯টি, কোন ফলাফল হয়নি ১ ম্যাচ। কিন্তু এক তো টি২০ ম্যাচ, তার উপর ফাইনাল, তাই সব সময় পরিসংখ্যান কাজে আসে না। পাকিস্তান সেমিতে সেটা প্রমাণ দিয়েছে।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G