পুলিশ-শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া

প্রথম প্রকাশঃ অক্টোবর ৭, ২০১৫ সময়ঃ ৩:২৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

sastho odhidoptorভর্তি পরীক্ষা বাতিল করে আবারও পরীক্ষা নেয়ার দাবিতে মেডিকেলে ভর্তিচ্ছুকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। শাহবাগে অবস্থান কর্মসূচি পালন শেষে স্বাস্থ্য অধিদপ্তর অভিমুখে মিছিল নিয়ে যাবার পথে কাওরান বাজারে সোনারগাঁ হোটেলের পাশে শিক্ষার্থীরা পুলিশের বাধার মুখে পড়লে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে বলে জানিয়েছে এলাকাবাসী।

এর আগে রাজধানীর শহীদ মিনারে অবস্থান শেষে দুপুরে ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা ঢাকা মেডিকেল এলাকা থেকে একত্রিত হয়ে শাহবাগের দিকে মিছিল নিয়ে যান। এসময় ঢাকা মেডিকেল কলেজের শিক্ষার্থীরাও তাদের সঙ্গে যোগ দেন। এসময় সদ্য অনুষ্ঠিত মেডিকেল ভর্তি পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষা নেয়ার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা আগামী ১২ অক্টোবর দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে। পুনরায় ভর্তি পরীক্ষার দাবিতে সারাদেশে আজ তারা ছাত্র ধর্মঘট পালন করছে।

এদিকে শাহবাগে অবস্থান কর্মসূচিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও সংহতি প্রকাশ করেন। অবস্থানের কারণে শাহবাগ হয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়, আশপাশের রাস্তায় তৈরি হয় দীর্ঘ যানজট।

এদিকে অবস্থানে সংহতি জানিয়ে বিএসএমএমইউ’র শিক্ষক প্রতিনিধিরা বলেছেন, অসৎভাবে পরীক্ষা দিয়ে যারা চিকিৎসক হবেন তাদের কাছ থেকে সৎ সেবা আশা করা যায় না। শিক্ষার্থীদের দাবি অনুযায়ি নতুন করে পরীক্ষা নেয়ার দাবি জানান তারা।
প্রতিক্ষণ/এডি/এনজে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G