বৃহস্পতিবার বিএসআরএম-এর আইপিও ড্র

প্রকাশঃ মার্চ ৪, ২০১৫ সময়ঃ ১:৩৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

BSRMSTEELসম্প্রতি শেয়ারবাজার থেকে পুঁজি উত্তোলনের অনুমোদন পাওয়া বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসএমআর) কোম্পানির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারি ড্র বৃহস্পতিবার (৫ মার্চ) অনুষ্ঠিত হবে। সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সিএসই সূত্র জানায়, সকাল সাড়ে ১০টায় চট্টগ্রামের শরনিকা কমিউনিটি সেন্টারে এ ড্র হবে।কোম্পানির আইপিওতে ২০ গুণ আবেদন জমা পড়েছে। এ কোম্পানি আইপিওতে মোট ৬১ কোটি ২৫ লাখ টাকার বিপরীতে এক হাজার ২৩২ কোটি ৩৮ লাখ ৯৯ হাজার টাকার আবেদন জমা পড়ে।

যা মোট আবেদনের তুলনায় ২০ দশমিক ১২ গুণ বেশি। এরমধ্যে সাধারণ বিনিয়োগকারীরা ৮৬১ কোটি ৫০ লাখ ৫ হাজার টাকা, ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীরা ৯১ কোটি ৬২ লাখ ৬৫ হাজার টাকা, প্রবাসী বাংলাদেশিরা ৫৮ কোটি ৮৮ লাখ ৭৫ হাজার টাকা এবং মিউচ্যুয়ালফান্ড ২২০ কোটি ৩৭ লাখ ৫৪ হাজার টাকার আবেদন জমা দিয়েছে।

প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয় ৩৫ টাকা। যার মধ্যে অভিহিত মূল্য ১০ টাকা এবং প্রিমিয়াম ২৫ টাকা। উত্তোলিত অর্থ দিয়ে অনগোয়িং এক্সপানশন/বিএমআরই, ঋণ পরিশোধ ও আইপিও খাতে ব্যয় করা হবে।

কোম্পানিটিকে পুঁজিবাজারে এক কোটি ৭৫ লাখ শেয়ার ছাড়ার অনুমোদন দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

গত ৩১ ডিসেম্বর ২০১৩ শেষ হওয়া বছরের নিরীক্ষিত হিসাব অনুযায়ী শেয়ার প্রতি আয় (ইপিএস) ৫ দশমিক ০৬ টাকা এবং প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫২ দশমিক ০৯ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে অ্যালায়েন্স ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড।
প্রতিক্ষণ/এডি/হাসান

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

June 2024
S S M T W T F
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
20G