ব্রাজিল হেরে গেল ক্যামেরুনের কাছে !

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ৩, ২০২২ সময়ঃ ৩:০২ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:০২ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

কাতার বিশ্বকাপে ব্রাজিল নিজেদের গ্রুপের শেষ ম্যাচে শেষ সময়ে গোল হজম করে হেরেছে (১-০)! একে তো ইনজুরিতে থাকা নেইমার নেই, তার  উপর শেষ ১৬ আগেই নিশ্চিত হয়ে যাবা কারণে চাপছিল না ব্রাজিলে, তাই তো বি টিম নিয়ে খেলতে নেমে খেসারত দিল। আক্রমণ ভাগ বলতে যা বোঝায় আজকের ম্যাচে ব্রাজিল দলে সেটা ছিলই না। মিস, মিস আর মিসে ভরা ছিল ব্রাজিলের আক্রমণ। ৩ ম্যাচে ১ জয় আর ১ হার আর ১ ড্র নিয়ে আসর থেকে বিদায় নিয়েছে ক্যামেরুন।

জি গ্রুপে ২ ম্যাচে জয়ে ৬ পয়েন্ট নিয়ে সেরা দল ব্রাজিল আর দ্বিতীয় দল সুইজারলান্ড।

ম্যাচের পুরোটাতেই চাপের মধ্যে খেলেছে ক্যামেরুন। কিন্তু ফিফার ১ নম্বর র‌্যাঙ্কিংয়ের থাকা ব্রাজিল ৪৩ নম্বরে থাকা ক্যামেরুনের ডিফেন্স ভাঙ্গতে পারেনি প্রথমার্ধের ৪৫ মিনিটে। ম্যাচে ১৪ মিনিটে ব্রাজিলের ১১ নম্বর জার্সিধারি র‌্যাপহিনার কিক ক্যামেরুনের গোলরক্ষক পাঞ্চ না করলে গোল তো তখনই হয়ে যায়।

এরপরও আক্রমণ ছিল ব্রাজিলের, কিন্তু ক্যামেরুনের ডিফেন্স ছিল অটুট দেয়ালের মতো। ম্যাচে ৪৫ মিনিটে ২৬ নম্বর জার্সিধারি গ্যাবরিলের বড় ডি-বক্সের বাইরে থেকে কিক সেই একই ভাবে ক্যামেরুনের গোলরক্ষক পাঞ্চ করে ফেরালেন।

গোল শূণ্য, দ্বিতীয়ার্ধে এবার ক্যামেরুন চেপে ধরল ব্রাজিলকে। তবে ম্যাচের ম্যাচের ৫৫ মিনিটে সেই ২৬ নম্বর জার্সিধারি গ্যাবরিলের বড় ডি-বক্সে বাইরে থেকে জোড়ালো কিক আবারো ক্যামেরুনের গোলরক্ষক পাঞ্চ করেই ফেরালেন।

এরপরও গোলের সুযোগ কাজে লাগাতে না পারা ব্রাজিল ৯০ মিনিটে গোল শূণ্য থেকে অতিরিক্ত সময়ে কাউন্টার এ্যাটাকে ক্যামেরুনের অধিনায়ক ভিনসেন্টকে পাহাড়া দিতে পারেনি। মধ্যমাঠ থেকে করা কিক হেড করে ব্রাজিলের জালে বল পাঠালেন ভিনসেন্ট এবং ‍দুই হলুদ কার্ডের কারণে লাল কার্ড পেয়ে মাঠের বাইরে।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G