মৃত মুরগীর গ্রিল খাচ্ছেন না তো?

প্রথম প্রকাশঃ এপ্রিল ১২, ২০১৫ সময়ঃ ৫:৩৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:১২ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট, প্রতিক্ষণ ডটকম:

files.phpমুরগীর গ্রিল কিংবা শর্মা দেখলে জিভে পানি আসে না এমন মানুষ খুঁজে পাওয়া দায়। রাজধানীর প্রতিটি রাস্তার মোড়ে মোড়ে খুঁজলেই ঘুর্ণায়মান শর্মার মাংস অথবা টিমটিমে আগুনে আস্ত মুরগী ঝলসাতে দেখা যাবে। প্রতিদিন হাজারও ভোজন রসিকের মুখের রসদ যুগিয়ে যাচ্ছে এই খাবার।

কিন্তু গ্রিল কিংবা শর্মাতে যে মুরগীটাকে ঝলসানো হচ্ছে সেটি জীবিত ছিলো তো? নাকি মৃত মুরগীকেই কেটে-কুটে এনে মসলা মাখিয়ে ঝলসিয়ে সুন্দরভাবে তুলে দেয়া হচ্ছে সাধারণ মানুষের প্লেটে?

সম্প্রতি এমন কয়েকজন মৃত মুরগী সরবরাহকারী আইন শৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়ায় এমন প্রশ্নই জোড়ালো হয়ে উঠেছে সবার মনে। কিন্তু প্রশ্ন দেখা দিলেও সাধারণ মানুষের চুপচাপ খেয়ে যাওয়া ছাড়া আর কিছুই করার নেই। কারণ আপনার প্লেটের মুরগিটি জীবিত নাকি মৃত ছিলো সেটি প্রমাণ করার কোনো উপায় আপনার নেই।

তবে চাইলে কয়েকটি পদ্ধতিতে মৃত মুরগীর গ্রিল বা শর্মা এড়িয়ে চলতে পারবেন আপনি।

১. গ্রিল বা শর্মার মাংসে অতিরিক্ত গোলাপ জলের ঘ্রাণ পেলে বুঝতে হবে আপনি মৃত মুরগীর মাংস খাচ্ছেন। এক্ষেত্রে নিকটস্থ থানায় দ্রুত অভিযোগ জানান।

২. মৃত মুরগীর মাংস থেকে মৃত মাংসের স্বাদ দূর করতেই গ্রিল বা শর্মাতে খুব বেশি বেশি ঝাল বা জিরা ব্যবহার করা হয়। তাই এক্ষেত্রেও সতর্ক থাকুন।

৩. মুরগীর হাড়ের ভেতরের মজ্জাটুকু যদি অতিরিক্ত কালো থাকে তাহলে ধরে নিতে হবে এটি মৃত মুরগী ছিলো।

প্রতিক্ষণ/এডি/পাভেল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G