রংপুর জিলা স্কুলে প্রাক্তন শিক্ষার্থীদের বৃত্তি উৎসব

প্রকাশঃ জানুয়ারি ২৬, ২০১৯ সময়ঃ ১:৪০ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৪৮ অপরাহ্ণ

“বৃত্তি যখন বন্ধন” এই স্লোগান নিয়ে শুক্রবার (২৫ জানুয়ারি) সকাল ১০টায় রংপুর জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত হলো “বৃত্তি উৎসব ২০১৯”।

রংপুর জিলা স্কুলের ১৯৯৭ ব্যাচের উদ্যোগে ১৯৮৯ থেকে ২০০০ ব্যাচের শিক্ষার্থীদের নিজস্ব অর্থায়নে এই বৃত্তি উৎসব অনুষ্ঠিত হয়।

উৎসবে রংপুর জিলা স্কুলের মেধাবী ও অসচ্ছ্বল ৩০জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে মোট ২৭ লক্ষ টাকার বৃত্তি প্রদান করা হয়। তাছাড়া এসব শিক্ষার্থীর জন্য প্রয়োজনীয় শিক্ষা সামগ্রীও প্রতিবছর তাদের দেয়ার ঘোষণা দেয়া হয়েছে। এর মধ্যে রয়েছে স্কুল ড্রেস, স্কুল ব্যাগ, সোয়েটার, খাতা, কলম ইত্যাদি। বিভিন্ন ক্ষেত্রে মেধার স্বাক্ষর রাখায়  বৃত্তি উৎসবে ১৫ জন শিক্ষার্থীকে নতুন সাইকেল উপহার দেয়া হয়।

বৃত্তি প্রাপ্ত এক শিক্ষার্থী বলেন,” বৃত্তি পেয়ে আমি অনেক খুশী । এটি আমার পড়ালেখায় অনুপ্রেরণা যোগাবে।”

বৃত্তি উৎসবের আহবায়ক ১৯৯৭ ব্যাচের শিক্ষার্থী ডা. তানভীর সিদ্দিকী বলেন ,” বিগত কয়েক বছর ধরে শুধুমাত্র ১৯৯৭ ব্যাচ স্কুলের গুটি কয়েক শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করে আসছিলাম।কিন্তু এবার ১৯৮৯ থেকে ২০০০ ব্যাচ কে সাথে নিয়ে ব্যাপক পরিসরে বৃত্তি উৎসব আয়োজন করেছি

 

আমরা ইতোমধ্যে অন্যান্য ব্যাচগুলোও আমাদের সাথে যুক্ত হতে আগ্রহী হয়েছেন। আমরা আশা করি সামনের বছর আরো বিশাল পরিসরে অনেককে বৃত্তি প্রদান করতে পারবো। এছাড়াও জিলা স্কুল নিয়ে আমাদের আরো অনেক পরিকল্পনা আছে। আশা করি তা আমরা করতে পারবো।”

প্রাক্তন শিক্ষার্থীদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে সকল প্রকার সহযোগীতার আশ্বাস দেন অনুষ্ঠানে আগত অতিথিরা।

প্রাক্তন শিক্ষার্থীদের উপস্থিতিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জিলা স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক মোহাম্মদ কুদ্দুস আলী। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সকল প্রাক্তন শিক্ষকগণ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুর জিলা স্কুলের বর্তমান প্রধান শিক্ষক এ আর মিজানুর রহমান।

প্রতি /এডি/রন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

ফেব্রুয়ারি ২০১৯
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮  
20G