শারমিন আঁখির পথচলা

প্রথম প্রকাশঃ অক্টোবর ১২, ২০১৫ সময়ঃ ১২:৫৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:০১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আঁখি ২শারমিন আঁখীর চেষ্টা বরাবরই ভিন্নভাবে নিজেকে উপস্থাপনের।নাট্যাঙ্গনের ময়দানে তার উপস্থিতি সবসময় প্রাণোচ্ছল।টিভি মিডিয়া ও মঞ্চ দু জায়গাতেই সমান জনপ্রিয় উপস্থিতি শারমীন আঁখী’র। নিজ দল ‘অরিন্দম নাট্যগোষ্ঠী’র নিয়মিত প্রযোজনা তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের ‘কবি’ এবং মুনির হেলালের নির্দেশনায় ‘দুতিয়ার চাঁন’ নাটকে দাপুটে উপস্থিতি তার। আর টেলিভিশন পর্দায় পথ চলা শুরু   দেবাশীষ বড়ুয়া দ্বীপের ‘ঘটক বাকী ভাই’ ধারাবাহিক নাটক দিয়ে ।

তারপর নার্গিস আক্তারের টেলিছবি ‘ভালোবাসা কী করে ভালো হয়’, দেবাশীষ দ্বীপের আরেকটি ধারাবাহিক ‘চারকন্যা’য় কাজ করেন। এরপর ইমরাউল রাফাতের ‘নোয়াখালী টু চিটাগং’, ‘আপন খবরআঁখি ১’, ধারাবাহিক ‘রাব্বু ভাইয়ের বৌ’, আশুতোষ সুজনের ‘বাইশে শ্রাবণ’ এবং রাহাত কবিরের ‘না বলা কথা’ নাটকে কাজ করেছেন।  মোস্তফা কামাল যাত্রার নির্দেশনায় ‘ভগা কাইন’, স্মৃতি ৭১’, ‘বীরাঙ্গনা সাক্ষাৎকার’ এবং রাহাত কবিরের নির্দেশনায় ‘কালবোধন’ নাটকে মূল চরিত্রে অভিনয় করেছেন শারমীন আঁখী। এছাড়াও ‘বিটা’র প্রযোজনা ‘কালো চাঁদ’ নাটকেও মূল চরিত্রে রূপদান করেছেন। মাছরাঙ্গা টেলিভিশনের প্রযোজনায় আবুল হোসেন খোকনের পরিচালনায় ‘তিন গোয়েন্দা’ সিরিজের তার অভিনীত ‘জিনা’ চরিত্রটি দর্শকের দৃষ্টি কেড়েছে। সম্প্রতি কোরবানী ঈদেও টিভি পর্দায় শারমীন আঁখীর সরব উপস্থিতি চোখে পড়ার মতো। শিহাব শাহীন পরিচালিত ‘নীলাঞ্জলা’, ‘তোমার আমার বিয়ে’ এবং মিজানুর রহমান আরিয়ানের ‘উৎসর্গ’ এবারের ঈদের উল্লেখযোগ্য কাজ।

বর্তমানে ডি এ তায়েব পরিচালিত ধারাবাহিক ‘অনাকাঙ্খিত সত্য’ নাটকে নিয়মিত অভিনয় করছেন প্রচারের অপেক্ষায় রয়েছে ফয়সাল খান রিপনের ‘মিছা কথার মেশিন’ এবং রাহাত কবিরের ‘স্পর্শে স্বপ্ন’ সহ আরও বেশকিছু নাটক। আগামী মাসে আরো দুটি ধারাবাহিক এবং বেশ কয়েকটি একক নাটকের শুটিং রয়েছে বলে জানান তিনি। সফল অভিনেত্রী হবার অক্লান্ত মেধাবী প্রয়াসের মাধ্যমে শারমিন আঁখি কাজ করে যেতে চান অবিরত।

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G