সহজেই দূর করুন আয়নার দাগ

প্রথম প্রকাশঃ মার্চ ৮, ২০১৬ সময়ঃ ২:১৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:১৯ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

morror

যতই দিন যায়, আয়নার ঔজ্জ্বল্য ততই বিনষ্ট হয়। আয়নায় পড়ে হাজারো দাগ। সেই দাগ যতই তোলার চেষ্টা করুন না কেন, উঠবে না৷ তাই আজ খুব সহজে ঘরোয়া উপায়ে আয়নাকে দাগমুক্ত করতে দেওয়া হলো কিছু উপায়-

১. সংবাদপত্র

আয়না পরিষ্কারের সবচেয়ে সস্তা উপায় হচ্ছে সংবাদপত্র। পানিতে ভেজানো সংবাদপত্র দিয়ে আয়না ঘষে নিন। এবার নরম কাপড় দিয়ে মুছে ফেলুন। ইচ্ছে করলে ভিনেগার মেশানো পানিতেও সংবাদপত্র ভিজিয়ে নিতে পারেন। এটা আরো ভালো কাজ করবে।

২. সাদা ভিনেগার

একটি বোতলে এক কাপ ভিনেগারের সঙ্গে এক কাপ পানি ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি দিয়ে আয়নার ওপর স্প্রে করে নিন। কিছুক্ষণ পর ভেজানো তোয়ালে দিয়ে আয়না মুছে ফেলুন। দেখবেন, আয়নাটি নতুনের মতো ঝকঝক করবে এবং যেকোনো দাগ দূর হবে।

৩. শেভিং ফোম

সবচেয়ে বেশি দাগ পড়ে বাথরুমের আয়নায় যা সহজে উঠতেই চায় না। আয়নায় শেভিং ফোম মেখে কিছুক্ষণ পর নরম কাপড় দিয়ে মুছে ফেলুন। দেখবেন পানির সব দাগ উঠে যাবে। তবে মনে রাখবেন, আয়নার ওপর বেশিক্ষণ শেভিং ফোম রাখবেন না। এতে উল্টো দাগ পড়ে যেতে পারে।

৪. বেকিং সোডা

এক চা চামচ বেকিং সোডা একটি স্ক্রাবারে নিয়ে আয়নায় ভালো করে ঘষে নিন। এবার পানিতে ভেজানো তোয়ালে দিয়ে মুছে নিন। দেখবেন, আয়নার দাগ এক নিমেষেই চলে যাবে এবং ঝকঝক করবে।

৫. ডিস্টিল্ড ওয়াটার

সাধারণ পানির চেয়ে আয়না বেশি পরিষ্কার হয় ডিস্টিল্ড ওয়াটারে। একটি তোয়ালের মধ্যে ডিস্টিল্ড ওয়াটার নিয়ে আয়না ভালো করে মুছে নিন। নিয়মিত ব্যবহার করবেন। এতে আয়না নতুনের মতো চকচক করবে।

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G