WordPress database error: [Disk full (/tmp/#sql_1df056_0.MAI); waiting for someone to free some space... (errno: 28 "No space left on device")]
SELECT COLUMN_NAME FROM INFORMATION_SCHEMA.COLUMNS WHERE table_name = 'sdsaw42_hsa_plugin' AND column_name = 'hsa_options'


Warning: mysqli_num_fields() expects parameter 1 to be mysqli_result, bool given in /var/www/vhosts/protikhon.com/httpdocs/wp-includes/wp-db.php on line 3547

WordPress database error: [Duplicate column name 'hsa_options']
ALTER TABLE sdsaw42_hsa_plugin ADD hsa_options VARCHAR(2000) NOT NULL DEFAULT ''

২ ফেব্রুয়ারিকে ‘বিশ্ব শিক্ষা বাণিজ্য প্রতিরোধ দিবস’ ঘোষণা ২ ফেব্রুয়ারিকে ‘বিশ্ব শিক্ষা বাণিজ্য প্রতিরোধ দিবস’ ঘোষণা

২ ফেব্রুয়ারিকে ‘বিশ্ব শিক্ষা বাণিজ্য প্রতিরোধ দিবস’ ঘোষণা

প্রথম প্রকাশঃ ফেব্রুয়ারি ১, ২০১৫ সময়ঃ ৫:০৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:০৯ অপরাহ্ণ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম

rajshahi-university 2পাবলিক বিশ্ববিদ্যালয়কে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে পরিণত করার সকল ষড়যন্ত্র রুখে দাঁড়াও-স্লোগানকে সামনে রেখে ২ ফেব্রুয়ারি ‘বিশ্ব শিক্ষা বাণিজ্য প্রতিরোধ দিবস’ ঘোষণা করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘বর্ধিত ফি ও বাণিজ্যিক সান্ধ্যকোর্স বিরোধী শিক্ষক-শিক্ষার্থী মঞ্চ’।

রোববার বেলা ১১টার দিকে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে, শিক্ষা বাণিজ্যের বিরুদ্ধে চলমান স্থানীয়, জাতীয় ও বৈশ্বিক প্রতিরোধকে আরো বেগবান করার জন্য ২ ফেব্রুয়ারিকে ‘শিক্ষা বাণিজ্য প্রদিরোধ দিবস’ হিসেবে ঘোষণা করে এবং সারাদেশ ও দেশের বাইরের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে এ দিবস পালন করার আহ্বান জানায়।

তারা আরও জানায়, এ উপলক্ষে আগামীকাল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু ও পরে এখানে ছাত্র সমাবেশ করবে এ মঞ্চ।

সংবাদ সম্মেলনে,‘বর্ধিত ফি ও বাণিজ্যিক সান্ধ্যকোর্স বিরোধী শিক্ষক-শিক্ষার্থী মঞ্চ’ থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে তিনটি দাবি জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের বেতন-ফি ও বাণিজ্যিক সান্ধ্যকোর্স বন্ধ করতে হবে, অজ্ঞাতনামা, প্রগতিশীল ছাত্রজোট, কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট ও সাধারণ শিক্ষার্থীদের উপর সকল মামলা প্রত্যাহার করতে হবে এবং ২০১৪ সালের ২ ফেব্রুয়ারিতে সাধারণ শিক্ষার্থীদের উপর সকল প্রকার হামলার সুষ্ঠু তদন্ত ও বিচার করতে হবে।

সাধারণ শিক্ষার্থীদের মধ্যে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র ফারুক ইমন ও নাজমুল রানা, সমাজকর্ম বিভাগের উৎসব মোসাদ্দেক, প্রাণরসায়নের আরিফুল ইসলাম, অর্থনীতি বিভাগের দিলীপ রায়, নৃবিজ্ঞান বিভাগের আলমগীর হোসেন সুজন প্রমুখ।

উল্লেখ্য, গতবছর ২০১৪ সালের ১৬ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বর্ধিত-ফি ও বাণিজ্যিক সান্ধ্যকোর্স এর বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের এর এক বছর পূর্তি আগামীকাল।

২০১৪ সালের ২ ফেব্রুয়ারি সান্ধ্যকোর্স এর বিরুদ্ধে আন্দোলনকারী শিক্ষার্থীরা প্রশাসন ভবনের সামনে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলো তখন তারা প্রশাসন ও ক্ষমতাসীন দলের হামলার শিকার হয়। এতে আহত হয় প্রায় শতাধিক শিক্ষার্থী।

প্রতিক্ষণ /এডি /ঝর্না

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G