আযানের আওয়াজ নিয়ে চট্টগ্রামের শিল্পপতির বিরক্তি, থানায় জিডি

প্রকাশঃ ডিসেম্বর ২২, ২০২২ সময়ঃ ১১:০৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:০৬ অপরাহ্ণ

সুজা তালুকদার চট্টগ্রাম থেকে

চট্টগ্রাম নগরীর পূর্ব নাসিরাবাদ এলাকার মহল্লার জামে মসজিদে উচ্চস্বরে আজানের আওয়াজ নিয়ে ক্ষোভ প্রকাশের পাশাপাশি লিখিত আপওি জানিয়েছেন চট্টগ্রাম ক্লাবের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি নাদের খাঁন ও তাঁর স্ত্রী হাসিনা খাঁন। এদিকে এই দুজনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়ে থানায়, জিডি করেছেন পূর্ব নাসিরাবাদ মহল্লা কমিটির নেতৃবৃন্দ।

চট্টগ্রাম নগরীর খুলশি থানাধীন পূর্ব নাসিরাবাদ এলাকায় স্বপরিবারে বসবাস করেন শিল্পপতি নাদের খাঁন।জানা গেছে বেশ কিছুদিন ধরে তিনি এই এলাকার শাহী জামে মসজিদে আযানের সময় উচ্চস্বরে মাইক ব্যবহার নিয়ে অভিযোগ করে আসছিলো এবং মসজিদ কমিটি ও ৮ নং শুলকবহর ওয়ার্ডের কাউল্সিলর মোরশেদ আলম বরাবরে লিখিত অভিযোগ জমা দেন নাদের খাঁন ও হাসিনা খাঁন।

অভিযোগে বলেন মসজিদের আযানের আওয়াজ মসজিদে ভিতরেই সীমাবদ্ধ রাখার অনুরোধ জানিয়ে লেখা দরখাস্তে আরো উল্লেখ করেন আপনারা যদি আমাদের অগ্রাহ্য করেন, তবে সব ধরনের সহযোগিতা থেকে আমরা বিরত থাকবো,আপনার নিকট ও মসজিদ কমিটির সম্মানিত নেতৃবৃন্দের নিকট বারবার অনুরোধ করার পরও এই পর্যন্ত বুঝার চেষ্টা করছেন না আমাদের এই এলাকায় একই সাথে ৮ থেকে ৯ টি মসজিদ হইতে আযান শোনা যায়।

অথচ আপনারা কেউ কেউ এ কথা ও বলছেন যে আপনারা যেহেতু দূরে থাকেন, শোনার সুবিধার জন্য মাইকের আওয়াজ বাড়িয়ে রাখেন। এই বিষয়টি আল্লাহ তায়ালা নিশ্চয়ই পছন্দ করবেন না। দরখাস্তে আরো বলা হয় শুক্রবারে মসজিদে মাইকের মাধ্যমে ওয়াজ প্রচার করা হয়,আপনাদের কে অনুরোধ করছি এই আওয়াজ আপনারা মসজিদের ভিতরে রাখেন কিন্তু এই পর্যন্ত তাও হলো না।অনেকে বিভিন্ন কাজে ব্যস্ত থাকেন,শিশুর ঘুমের ব্যাঘাত হতে পারে, শিক্ষার্থীদের লেখাপড়ার অসুবিধা হতে পারে।

অসুস্থ লোকের অসুবিধা হতে পারে।অন্য ধর্মাবলম্বীদের বিরক্তির কারণ হতে পারে।সবচেয়ে বড় কথা বিকট আওয়াজ ছাড়া আর কিছুই বোঝা যায়না,মসজিদুল হারাম,মসজিদুল নববী এই সকল মসজিদে মাইক ব্যবহার হচ্ছে কিনা খবর নেন। আপনারা যদি আমাদের অনুরোধ আগ্রাহ্য করেন।

এদিকে এমন অভিযোগ করার কথা জানাজানি হওয়ার পরে পূর্ব নাসিরাবাদ মহল্লা কমিটির সভাপতি আমির হোসেন খান এবং সাধারণ সম্পাদক অহিদ চৌধুরী মুক্তি এ নিয়ে খুলশী থানায়,একটি জিডি নং ১১৬৫ দায়ের করেন।গত ১৮ ডিসেম্বর রবিবার দায়ের করা অভিযোগে। তাঁরা উল্লেখ করেন এলাকাবাসী ও মসজিদের মুসল্লিরা নাদের খাঁন ও তাঁর স্ত্রী হাসিনা খাঁনের ওপর ধিক্কার জানায়।বিষয়টি নিয়ে এলাকাবাসীর মাঝে ক্ষোভ উত্তেজনা বিরাজ করছে,এই বিষয় নিয়ে এলাকায় যে কোন ধরনের অঘটন ঘটার আশস্কা প্রকাশ করেন মহল্লা কমিটির নেতৃবৃন্দ।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G