ইন্ডিপেনডেন্ট টিভিকে ক্ষতিপূরণের নির্দেশ

প্রকাশঃ আগস্ট ১৪, ২০১৫ সময়ঃ ১০:২৪ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:২৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

independent tvকুমিল্লার সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের করা মানহানি মামলায় ইন্ডিপেনডেন্ট টিভিকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে কুমিল্লার একটি আদালত। বৃহস্পতিবার সন্ধ্যায় কুমিল্লা টাউন হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মামলার বাদী সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার ও তার আইনজীবীরা এ কথা জানান।

সংবাদ সম্মেলনে এমপি বাহার জানান, রায়ে ঘোষিত ১০ কোটি টাকা পেলে তিনি ৫ কোটি টাকা কুমিল্লার সাংবাদিকদের কল্যাণ ফান্ডে প্রদান করবেন এবং বাকি ৫ কোটি টাকা দিয়ে সাংবাদিকদের মোরাল ডেভেলপমেন্টের জন্য ইনস্টিটিউট নির্মাণ করবেন।

আগামী এক বছরের মধ্যে এ অর্থ বাদীকে প্রদান করতে হবে। কুমিল্লার প্রথম যুগ্ম জেলা জজ আদালতের বিজ্ঞ বিচারক মীর মো. এমতাজুল হক এ রায় প্রদান করেন।

মামলায় অভিযোগ করা হয়, গত বছরের ২৯ সেপ্টেম্বর ‘বিএনপি-জামায়াতের অপকর্মের পৃষ্ঠপোষক কয়েকজন মন্ত্রী, এমপি’ শিরোনামে ইনডিপেনডেন্ট টেলিভিশন মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত ও মানহানিকর সংবাদ প্রচার ও প্রকাশ করে। এতে এমপি বাহারের মানহানি হয়। টেলিভিশনে সম্প্রচারিত ওই সংবাদের একটি অংশে উল্লেখ করা হয়, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক ও সিটি মেয়র মনিরুল হক সাক্কুকে পৃষ্ঠপোষকতা দিচ্ছেন আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার।

পরে ওই বছরের ৪ অক্টোরের একটি প্রতিবাদলিপি টেলিভিশনে প্রচারের জন্য দেওয়া হলেও তা প্রচার করা হয়নি। এতে আ ক ম বাহাউদ্দিন বাহার বাদী হয়ে ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের চেয়ারম্যান সালমান এফ রহমানসহ চারজনের বিরুদ্ধে কুমিল্লার যুগ্ম জেলা জজ প্রথম আদালতে ১০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে মানহানির মামলাটি দায়ের করেন।

মামলার অন্য বিবাদীরা হলেন- ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের হেড অব নিউজ খালেদ মহিউদ্দিন, স্টাফ রিপোর্টার মাহবুব আলম ও ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের কুমিল্লা প্রতিনিধি এস এম সোলায়মান।

এ মামলার শুনানি শেষে আদালত চলতি বছরের ২৭ জুলাই বিবাদীদের বিরুদ্ধে উক্ত টাকা বাদীকে প্রদানের জন্য আদেশ জারি করেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাদীপক্ষের কৌশলী অ্যাড. মাসুদুর রহমান শিকদার, দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক শফিকুল ইসলাম শিকদার, আওয়ামী লীগ নেতা আরফানুল হক রিফাত, মহানগর যুবলীগ নেতা আব্দুল্লাহ আল-মাহমুদ সহিদ ও উপজেলা ভাইস-চেয়ারম্যান অ্যাড. আমিনুল ইসলাম টুটুল প্রমুখ।

প্রতিক্ষণ/এডি/এমএস

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
20G