উপ-নির্বাচনের সিদ্ধান্ত : গেজেটর অপেক্ষায় নির্বাচন কমিশন

প্রকাশঃ ডিসেম্বর ১১, ২০২২ সময়ঃ ৬:৩৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:৩৪ অপরাহ্ণ

রাজনীতি প্রতিবেদক

বিএনপি’র সংসদ সদস্যদের পদত্যাগ পত্র জমা হয়ে গেছে। এ কারণে আসন গুলো শূন্য, আর এ আসনগুলোতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। আজ রোববার নির্বাচন কমিশন থেকে এ তথ্য জানা গেছে।  আসনগুলো শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়ের গেজেট পাওয়ার পরেই ইসি থেকে এসব আসনের উপ-নির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হবে। ।

রবিবার বিএনপি দলীয় সাত জন সংসদ সদস্য ঘোষণা অনুযায়ী স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে পদত্যাগপত্র জমা দিয়েছে। সংসদ সদস্যগণ তাদের মধ্যে সশরীরে উপস্থিত হয়ে জমা দেওয়া ৫ জনের পদত্যাগপত্র ইতোমধ্যে গ্রহণ করা হয়েছে। বাকি দুই জনের ক্ষেত্রে যাচাই-বাছাই করে তিনি সিদ্ধান্ত জানাবেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন স্পিকার।

এ বিষয়ে কমিশনার মো. আলমগীর সাংবাদিকদের বলেন, আমরা গণমাধ্যমে বিএনপি’র এমপিদের পদক্ষেপের কথা জেনেছি। এ বিষয়ে কোনও গেজেট নোটিফিকেশন আমরা পাইনি। গেজেট পেলে আমরা এ বিষয়ে সিদ্ধান্ত নেবো। যেদিন পদত্যাগের গেজেট নোটিফিকেশন হবে তার ৯০ দিনের মধ্যে সেই সব আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। সংসদ সচিবালয়ের গেজেট নোটিফিকেশন হওয়ার পরেই আমাদের কাজ শুরু হবে। যতক্ষণ পর্যন্ত পদত্যাগের নির্দেশ গেজেট নোটিফিকেশন হবে না, ততদিন পর্যন্ত ইসির কোনও করণীয় নেই।’

বিএনপির এমপিদের পদত্যাগের বিষয়ে স্পিকার শিরীন শারমিন চৌধুরী সাংবাদিকদের বলেন, বিএনপির সাত জন সংসদ সদস্যের পদত্যাগপত্র তিনি পেয়েছেন। এরমধ্যে পাঁচ জন নিজেরাই এসেছিলেন। বাকী দুজনের একজন অসুস্থ, আরেকজন বিদেশে।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

June 2024
S S M T W T F
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
20G