একজন মুক্তিযোদ্ধা রিকসওয়ালার গল্প (ভিডিও সহ)

প্রকাশঃ ডিসেম্বর ১৫, ২০২২ সময়ঃ ১:৩০ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:৫২ অপরাহ্ণ

বিশেষ প্রতিবেদন

ডিজিটাল এই যুগে এখন অনেক ইতিহাস ইউটুব, টুইটার বা ফেসবুকে জানা যায়। আজ ইউটুবে তেমনই এক করুণ মুক্তিযোদ্ধার জীবন গল্প জানা গেল। তবে হতাশার বিষয় তিনি তাঁর সকল মুুক্তিযুদ্ধের বর্ণনা দিলেও পরিচয় দিলেন না।

সরাসরি ইউটুবের একটি চ্যানেলে প্রচন্ড ক্ষোভ নিয়ে জানালেন তিনি আজও মুক্তিযোদ্ধার সরকারী সনদ পাননি। হায় বাংলাদেশ, ভাইরাল হয়ে গেলে এই মুক্তিযোদ্ধার ভিডিওটি। তিনি বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা, আমার রিকসার মধ্যে একজন উঠছে। আমি জিজ্ঞাসা করলাম ভাই আপনি কি মুক্তিযোদ্ধা? বলল হ্যাঁ আমি মুক্তিযোদ্ধা। ঠিক আছে, বললেন তো মুক্তিযোদ্ধা কাকে বলে ও কত প্রকার কি কি?

বলেন তো মুক্তিযোদ্ধারা সর্ব প্রথম কোন অস্ত্র দিয়ে ট্রেনিং দিয়ে আসছে। বলেন সে অস্ত্রের নাম কি? সে অস্ত্রটা কয় হাত লাম্বা ছিল? সে অস্ত্রে গুলি ছিল কি ছিল না? সেই মুক্তিযোদ্ধা বলতে পারে না। আমি বললাম থ্রি নট থ্রি রাইফেল কাকে বলে বলেন তো? সেটা দেখতে কেমন? এক সাথে কয়টা গুলি লোড কইরা ফায়ারিং করতে হয়?

কিছুই বলতে পারে না, অথচ তারা বীর মুক্তিযোদ্ধা!

অথচ আমি যুদ্ধ-কালিন ট্রেনিং কমান্ডার, আমার নেতৃত্বে ৩৬টি গ্রুপ ট্রেনিং দিয়া ২ নম্বর সেক্টর কমান্ডার হেমায়ত উদ্দিন বীর বিক্রম, তাঁর বাড়ূী গোপালগঞ্জ কোটাওয়ালি পাড়ায় সেকেন্ড ইন কমান্ডো আমি। আমার এফএফ কার্ড নাম্বার ০০৫১, ৫১ নম্বর কার্ড আমার। অথচ আমি আজও সরকারের মুক্তিযোদ্ধার সনদ এখনও পাই নাই।

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

June 2024
S S M T W T F
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
20G