এক মাস সমুদ্রে ভেসে থেকে ইন্দোনেশিয়ায় কয়েক ডজন রোহিঙ্গার অবতরণ 

প্রকাশঃ ডিসেম্বর ২৬, ২০২২ সময়ঃ ১২:১৬ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:১৬ পূর্বাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

ইন্দোনেশিয়ার স্থানীয় পুলিশ বলছে, আচেহ বেসার জেলার একটি মাছ ধরা গ্রামের ইন্দ্রপাত্র সমুদ্র সৈকতে ৫৮ জন রোহিঙ্গা  এসেছে।

কর্মকর্তারা জানিয়েছেন, কয়েক সপ্তাহ সমুদ্রে থাকার পর ইন্দোনেশিয়ার উত্তরাঞ্চলীয় প্রদেশ আচেহের একটি সৈকতে কয়েক ডজন ক্ষুধার্ত ও দুর্বল রোহিঙ্গা শরণার্থী পাওয়া গেছে।

স্থানীয় পুলিশ প্রধান রলি ইউইজা অ্যাওয়ের মতে, রবিবার ভোরে আচেহ বেসার জেলার মাছ ধরার গ্রাম লাদং-এর ইন্দ্রপাত্র সৈকতে ৫৮ জনের দলটি পৌঁছেছিল।

রলি আরো জানান, গ্রামবাসীরা যারা বেশিরভাগ মুসলিম জাতিগত গোষ্ঠীর পুরুষদের একটি কাঠের নৌকায় দেখেছিল। তারা তাদের অবতরণ করতে সাহায্য করেছিল এবং তারপর কর্তৃপক্ষকে তাদের আগমনের কথা জানায়। তারা ক্ষুধা ও পানিশূন্যতার কারণে খুব দুর্বল দেখাচ্ছিল। তাদের মধ্যে কেউ কেউ সমুদ্রে দীর্ঘ এবং গুরুতর সমুদ্রযাত্রার পর অসুস্থ হয়ে পড়েছে।

রলি অ্যাওয়ে বলেছেন, পুরুষরা গ্রামবাসী এবং অন্যদের কাছ থেকে খাবার এবং জল পেয়েছিল।  তারা আচেহ-তে অভিবাসন এবং স্থানীয় কর্মকর্তাদের কাছ থেকে আরও নির্দেশের জন্য অপেক্ষা করেছিল।

পুরুষদের মধ্যে অন্তত তিনজনকে চিকিৎসা সেবার জন্য একটি স্বাস্থ্য ক্লিনিকে নিয়ে যাওয়া হয়েছিল। অন্যরা বিভিন্ন চিকিৎসা নিচ্ছেন, অ্যাওয়ে বলেছেন।

আন্দামান সাগরে কয়েক সপ্তাহ ধরে ভেসে যাওয়া একটি ছোট নৌকায় রোহিঙ্গা শরণার্থী বলে বিশ্বাস করা ১৯০ জনকে উদ্ধার করার জন্য শুক্রবার জাতিসংঘ এবং অন্যান্য গ্রুপগুলি দক্ষিণ এশিয়ার দেশগুলির প্রতি আহ্বান জানিয়েছে।

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
20G