ওজন কমানোর অভিনব কৌশল

প্রকাশঃ জানুয়ারি ৫, ২০১৬ সময়ঃ ১:৫৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৫৪ পূর্বাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

fat

ওজন কমানোর জন্য পদ্ধতির অভাব নেই। ব্যায়াম করে বা বিভিন্ন ধরনের খাবার খেয়ে বা খাবার সীমিত পরিমানে খেয়ে ওজন কমানো হয়। আজ আসুন জেনে নিই ওজন কমানোর কয়েকটি অভিনব কৌশলের কথাঃ

১. নিয়মিত জিন্স পরিধান

নিয়মিত জিন্স পরিধান করলে পেটের মেদ সংকুচিত হয়। এক গবেষণায় দেখা গেছে, যারা সারাদিন জিন্স পড়ে থাকেন এবং যারা কোয়ার্টার মাইল পর্যন্ত হেঁটে থাকেন, তাদের সমপরিমাণ ওজন হ্রাস পায়। আপনি হয়তো টাইট জিন্স পড়তে স্বাচ্ছন্দ্যবোধ নাও করতে পারেন কিন্তু এই টাইট জিন্সই আপনার ওজন কমাতে সাহায্য করে।

২. ব্ল্যাক কফি পান

ব্ল্যাক কফিতে জিরো ক্যালরি থাকে অথচ দুধ মিশানো কফিতে ৮০ ক্যালরি থাকে। আপনি যদি নিয়মিত ব্ল্যাক কফি পান করেন, তবে বছরে ১৪ পাউন্ড পর্যন্ত ওজন হ্রাস করা সম্ভব!

৩. লাল রঙ্গের ফল খাওয়া

সবুজ রঙ্গের ফলের পরিবর্তে লাল রঙ্গের ফল খান। তরমুজ, লাল আঙ্গুর, লাল আপেল, টমেটো, চেরি, স্ট্রবেরি ইত্যাদি লাল রঙ্গের ফল খাওয়ার অভ্যাস করুন। লাল রঙ্গের ফলে অ্যানথোসায়ানিন আছে যা পেটে চর্বি জমতে বাধা প্রদান করে।

৪. ক্যালরিযুক্ত সকালের নাস্তা

২০১২ সালে Tel Aviv University Medical Center এর এক গবেষণায় দেখা গেছে, যারা সকালে ভারী নাস্তা খায় তাদের প্রায় ৩৭ পাউন্ড ওজন হ্রাস পায়, যারা লো-ক্যালরির খাবার গ্রহণ করে তাদের থেকে।

৫. ফলের ঘ্রাণ গ্রহণ

ফ্রেশ ফল যেমন কলা, আপেল, নাশপাতি ইত্যাদির ঘ্রাণ আপনার অতিরিক্ত খাওয়ার ইচ্ছা অনেকখানি কমিয়ে দেয়। এমনকি এটি অস্বাস্থ্যকর খাবার গ্রহণেও বাধা প্রদান করে থাকে।

৬. হট চকোলেট মিল্ক

হট চকোলেট মিল্ক আপনার ওজন কমাতে সাহায্য করবে। এতে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম এবং ভিটামিন ডি আছে। এছাড়া এতে রয়েছে উচ্চ মাত্রার প্রোটিন। এগুলো শরীরের চর্বি কাটতে সাহায্য করে।

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

June 2024
S S M T W T F
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
20G