কঙ্গোর স্টেডিয়ামের গ্যালারি ভেঙ্গে পুলিশ সহ মৃত্যু ১১

প্রকাশঃ অক্টোবর ৩১, ২০২২ সময়ঃ ১২:৫৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৫৭ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

কঙ্গোর রাজধানীর স্টেডিয়ামে আয়োজিত কনসার্টে অতিরিক্ত দর্শকের চাপে গ্যালারি ভেঙ্গে ১১ জনের মৃত্যু হয়েছে। ডেমোক্রেটিক রিপাবলিক অফ কঙ্গোর রাজধানীতে সবচেয়ে বড় স্টেডিয়ামে আফ্রিকান সঙ্গীত তারকা ফ্যালি ইপুপার শিরোনামে একটি ভরাট কনসার্টে পদদলিত হয়ে ১১ জন নিহত হওয়ার খবরটি নিশ্চিত করেছে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী।

ডেমোক্রেটিক রিপাবলিক অফ কঙ্গোতে আফ্রিকান মিউজিক স্টার ফ্যালি ইপুপার শিরোনামে প্যাকড কনসার্টে ১১ জন্য মৃত্যুর জন্য স্বরাষ্ট্রমন্ত্রী আয়োজকদের দায়ী করেছেন।

রবিবার স্বরাষ্ট্রমন্ত্রী ড্যানিয়েল আসেলো ওকিটো মৃত্যুর জন্য আয়োজকদের দায়ী করে বলেছেন, কিনশাসার শহীদ স্টেডিয়াম কনসার্ট ১০০ ভাগ ধারণের ক্ষমতার বাইরে গিয়েছিল।

কনসার্টে রয়টার্স নিউজ এজেন্সির সাংবাদিকরা জানিয়েছেন, স্টেডিয়ামটি ৪০ হাজার ধারণক্ষমতার বাইরে ছিল এবং ভিড়ের কিছু ভিআইপি এবং সংরক্ষিত বিভাগে অতিরিক্ত মানুষের ভিড়ে বাধ্য হয়েছিল।

মন্ত্রী স্টেডিয়ামে সাংবাদিকদের বলেন, “দুজন পুলিশ সহ এগারো জন মারা গেছে” হতাহতদের স্বজনদের প্রতি সমবেদনা জানাছি। তিনি বলেন, “মানুষের জীবনহানির” জন্য দুঃখ প্রকাশ করি। আয়োজকদের অবশ্যই “শাস্তি পেতে হবে।”

নিরা।পত্তা বাহিনী এর আগে স্টেডিয়ামের বাইরের রাস্তায় হিংসাত্মক জনতাকে ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস নিক্ষেপ করেছিল। যেখানে কিনশাসা-তে জন্ম নেওয়া ইপুপার কনসার্টের আগে অনেকেই জড়ো হয়েছিল।

৪৪ বছর বয়সী আফ্রিকার শীর্ষস্থানীয় সংগীতশিল্পীদের একজন, তাঁর অ্যালবাম বিশ্বব্যাপী বিক্রি হয়। গায়ক-গীতিকার ইপুপা, “সমস্ত কঙ্গোলিজ গায়কের মতো”, অনুষ্ঠানটি শুরু হওয়ার জন্য নির্ধারিত সময়ের কয়েক ঘন্টা পর তিনি উপস্থিত হন বলে সংস্থাটি উল্লেখ করেছে।

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G