‘শুভ নববর্ষ’ লেখা ড্রোন বার্তা পাঠালো রাশিয়া

প্রকাশঃ জানুয়ারি ৩, ২০২৩ সময়ঃ ৩:১৩ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:০০ পূর্বাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

২০২২ চলে গেছে, শুরু হয়েছে ২০২৩ সালের নতুন পথচলা। কিন্তু নতুন বছরে বিশ্ব প্রত্যাশা করেছিল রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ থেমে যাবে। তা কিন্তু হয়নি, বরং উল্টোটা হয়েছে। ২০২৩ সালের শুরুর দিনটাতেই রাশিয়ান সৈন্যরা যা ঘটালো তা রীতিমতো অমানবিক বলেই বিশ্ব মিডিয়াতে প্রচার পেয়েছে।

‘শুভ নববর্ষ’- শব্দ গুলোর মাঝেই তো নতুন জীবনের জয় গান শুনতে পাওয়া যায়। অথছ সেই ‘শুভ নববর্ষ’- কথাটা ড্রোনের উপর লিখে রুশ সেনারা ইউক্রেনের রাজধানী কিভের উপর হামলা চালিয়েছে! কি অমানবিক ঘটনা!

২০২৩ সালের শুরুতে ‘শুভ নববর্ষ’ লিখা এই ড্রোন বার্তা ইউক্রেনের রাজধানী কিভের সাধারণ নাগরিকদের উদ্দেশ্যে উড়ে এসে কিভের মাটি স্পর্শ করতেই বিষয়টি প্রকাশ্যে আসে। রুশ সেনাদের এই কর্মকাণ্ডকে ‘অসুস্থ’ মানসিকতার পরিচয় বলেও দাবি করেছেন কিভের সাধারণ মানুষ।

সংবাদমাধ্যম ‘দ্য মিরর’-এর প্রতিবেন অনুযায়ী, নতুন বছর পা দিতেই ইউক্রেনের উপর মরিয়া হয়ে ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে পুতিন বাহিনী। কিভের পুলিশ প্রধান আন্দ্রি নেবিটোভ টেলিগ্রামে একটি ছবি শেয়ার করেছেন, যেখানে কিভে আঘাত হানা একটি ড্রোনের ধ্বংসাবশেষের উপর রুশ ভাষায় ‘শুভ নববর্ষ’ লেখা রয়েছে।

নেবিটোভ বলেন, ‘‘একটি খেলার মাঠে এই ড্রোন হামলা চালানো হয়। এই মাঠে শিশুরা খেলা করে।’’ ইউক্রেনের থাকা আমেরিকার রাষ্ট্রদূত ব্রিজেট ব্রিঙ্ক বলেন, নতুন বছরের প্রথমে কিভের উপর এই ক্ষেপণাস্ত্রের হামলা প্রমাণ করে রাশিয়া ‘কাপুরুষ’।

সূত্র : ভারতীয় মিডিয়া

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G