কিম ২০২৩ সালের জন্য নতুন সামরিক লক্ষ্য নির্ধারণ করেছেন

প্রকাশঃ ডিসেম্বর ২৮, ২০২২ সময়ঃ ৯:৫০ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:৫০ পূর্বাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

২০২৩ নতুন বছরে পারমানবিক পরীক্ষা চালিয়ে যাবেন এবং সামরিক সক্ষমতা বাড়াবেন- এমনটা জানিয়েছেন কিম জং উন।

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির একটি গুরুত্বপূর্ণ বৈঠকের দ্বিতীয় দিনে তার দেশের সেনাবাহিনীর জন্য নতুন লক্ষ্য উন্মোচন করেছেন। যা আরও এক বছরের নিবিড় অস্ত্র পরীক্ষা এবং আঞ্চলিক উত্তেজনার ইঙ্গিত দিচ্ছে, দেশটির রাষ্ট্রীয় মিডিয়া এমটাই জানিয়েছে।

সরকারি কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) অনুসারে, বুধবার বৈঠকের দ্বিতীয় দিনে কিম কোরিয়ান উপদ্বীপে “নতুন সৃষ্ট চ্যালেঞ্জিং পরিস্থিতি” এবং বৃহত্তর রাজনৈতিক ল্যান্ডস্কেপ পর্যালোচনা করেছেন।

দক্ষিণ কোরিয়ার ইয়োনহাপ নিউজ এজেন্সি অনুসারে, কেসিএনএ রিপোর্ট করেছে কিম ২০২৩ সালে “শত্রু-বিরোধী সংগ্রাম” এবং আত্মরক্ষাকে শক্তিশালী করার লক্ষ্যও নির্ধারণ করেছেন।

কেসিএন-এ রিপোর্ট করেছে, “তিনি বৈদেশিক বিষয়ের নীতিগুলি এবং শত্রুর বিরুদ্ধে সংগ্রামের দিকনির্দেশনা নির্দিষ্ট করেছেন। যা সার্বভৌম অধিকার রক্ষা এবং জাতীয় স্বার্থ রক্ষার জন্য আমাদের দল এবং সরকারকে অবশ্যই অবশ্যই মেনে চলতে হবে “

অপর দিকে উত্তর কোরিয়ার সরকারী সংবাদ সংস্থা জানিয়েছে, ২০২৩ সালে দৃঢ়ভাবে অনুসরণ করার জন্য আত্মরক্ষামূলক ক্ষমতা জোরদার করার জন্য নতুন মূল লক্ষ্যগুলি রাজনৈতিক পরিস্থিতিতে বিভিন্ন ওঠানামার প্রস্তুতির জন্য উপস্থাপন করা হয়েছে।”

কেসিএন আত্মরক্ষার লক্ষ্য সম্পর্কে বিশদ তথ্য প্রদান করেনি। তবে কিমের মন্তব্য ইঙ্গিত দেয় তিনি দেশের সামরিক সক্ষমতা ত্বরান্বিত এবং প্রসারিত করতে পারেন।

সূত্র : আল-ৈজাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G