চির বিদায় নিলেন কিংবদন্তি ফুটবলার পেলে

প্রকাশঃ ডিসেম্বর ৩০, ২০২২ সময়ঃ ১:৪৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৪৮ অপরাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

কিংবদন্তি ফুটবলার পেলে আর নেই। তিনি ব্রাজিলের সাও পাওলোর একটি হাসপাতালে বৃহস্পতিবার মৃত্যুবরণ করেন। এক বছরের বেশি সময় ধরে কোলন ক্যানসারের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছিলেন ৮২ বছর বয়সী এই তারকা।

পারিবারিক সূত্রের বরাত দিয়ে বিবিসি জানায়, দীর্ঘ অসুস্থতার পর বৃহস্পতিবার ব্রাজিলের সাও পাওলোর একটি হাসপাতালে তার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

শারীরিক অসুস্থতার কারণে কাতার বিশ্বকাপে উপস্থিতও হতে পারেননি তিনবারের বিশ্বকাপজয়ী এই তারকা। বড়দিনেও হাসপাতালের বেডে শুয়ে পরিবারের সদস্যদের নিয়ে সময় কাটিয়েছেন।
গত ২৯ নভেম্বর ক্যানসার আক্রান্ত পেলেকে ব্রাজিলের সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়।

১৯৫৮ সালের সুইডেনে বিশ্বকাপ জয়ে ব্রাজিল দলের হয়ে দারুণ ভূমিকার জন্য মাত্র ১৭ বছর বয়সে তারকাখ্যাতি পেয়েছিলেন পেলে। মূলত ১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ সালে মোট তিনবার বিশ্বকাপ জয় করার জন্য পেলে বিখ্যাত হয়েছেন। তিনিই একমাত্র খেলোয়াড়, যিনি এতবার বিশ্বকাপ জয় করেছেন। ২০০০ সালে ফিফা তাকে শতাব্দীর সেরা খেলোয়াড় ঘোষণা করে।

তার ২১ বছরের ফুটবল ক্যারিয়ারে ১৩৬৩ ম্যাচ খেলে রেকর্ড ১২৮১ গোল করেন পেলে। এর মধ্যে ব্রাজিলের হয়ে ৯২ ম্যাচে ৭৭টি আন্তর্জাতিক ম্যাচের গোলও রয়েছে। পেলের ফুটবলের শৈলী, যা ছিল অ্যাথলেটিসিজম এবং মন্ত্রমুগ্ধ চালের নিখুঁত মিশ্রণ।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G