দারুসসালামে জঙ্গিবিরোধী অভিযান: একাধিকবার গুলি বিনিময়

প্রকাশঃ সেপ্টেম্বর ৫, ২০১৭ সময়ঃ ৯:৩৮ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:১৬ অপরাহ্ণ

টাঙ্গাইলে জঙ্গি আস্তানায় অভিযানের সূত্র ধরে রাজধানীর দারুসসালামের বাঁধন সড়কের জঙ্গি আস্তানায় অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান।

মুফতি মাহমুদ বলেন, গতকাল সন্ধ্যা সাড়ে ৭টায় টাঙ্গাইলের জঙ্গি আস্তানায় অভিযান চালানো হয়। ওই আস্তানা থেকে জেএমবির দুই জঙ্গি আটকসহ বেশকিছু জঙ্গিবাদিদ্রব্য উদ্ধার করা হয়েছে। আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল ওই গ্রুপের জেএমবির একজন দুর্ধর্ষ জঙ্গি দারুসসালামের আস্তানায় অবস্থান করছে। সে তথ্যের ভিত্তিতে রাত ১টায় অভিযান চালানো হয়।

অভিযানের শুরুতে ওই ছয়তলা ভবনের ৫ম তলা থেকে জঙ্গিরা বেশ কয়েকটি আইইডি বোমার বিস্ফোরণ ঘটায়। পরে আমাদের লক্ষ্য করে বেশ কয়েকটি ককটেল বোমা নিক্ষেপ করে। সে সময় জঙ্গিদের সঙ্গে বেশ কয়েকবার গুলি বিনিময় হয়।

দারুসসালামের আস্তানায় অভিযান চলমান আছে উল্লেখ করে তিনি আরও বলেন, এ এলাকাটি ঘনবসতিপূর্ণ এলাকা। আশেপাশের বাসিন্দাদের নিরাপত্তা নিশ্চিত করে ফাইনাল অভিযান শুরু হবে।

তিনি বলেন, ভেতরে কতজন জঙ্গি অবস্থান করছে এ বিষয়টি আমরা এখনও নিশ্চিত নই। জঙ্গির ছোঁড়া বোমা কিংবা গুলি বিনিময়ে এখনও কোনো ক্যাজুয়ালিটির খবর পাওয়া যায়নি।

ভোর পৌনে ৫টার দিকে ফায়ার সার্ভিসের একটি গাড়ি ঘটনাস্থলে এসে ওই ভবনের সামনে পানি নিক্ষেপ করে চলে যায়। এ বিষয়ে তিনি বলেন, জঙ্গিরা ভেতর থেকে কিছু লিক্যুইড পদার্থ নিক্ষেপ করে। এসব দাহ্য পদার্থ কি না আমরা নিশ্চিত নই, তবে কোনো ধরনের ঝুঁকি এড়াতে ফায়ার সার্ভিসকর্মীরা পানি দিয়ে সেগুলো ধুয়ে দিয়েছেন।

ওই ফ্ল্যাটে কাউকে জিম্মি করা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, এখনও কেন জিম্মির তথ্য নেই। তবে ভবনের অন্যান্য ফ্ল্যাটে যারা আছেন তাদেরকে খুব তাড়াতাড়িই নিরাপদ অবস্থায় নিয়ে আসা সম্ভব হবে। তারপর আমাদের পরিকল্পনা অনুযায়ী চূড়ান্ত অভিযান পরিচালিত হবে।

প্রতিক্ষণ/এডি/রন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

June 2024
S S M T W T F
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
20G