দুবাইয়ের বহুতল ভবনে আগুন

প্রকাশঃ নভেম্বর ৮, ২০২২ সময়ঃ ৬:০১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:০১ অপরাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

দুবাইয়ের বহুতলে আবার আগুন লেগেছে। সোমবার দুবাইয়ের বুর্জ খলিফার কাছে একটি বহুতলে আগুন লেগে যায়। সংবাদ সংস্থা সূত্রের খবর, এমারের ৮ বোলভার্ড ওয়াক টাওয়ারে অগ্নিকাণ্ডটি ঘটে। আগুন লাগার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে দমকল কর্মীরা পৌঁছন। তার সঙ্গে পৌঁছয় কয়েকটি উদ্ধারকারী ট্রাকও।

সংবাদ সংস্থা সূত্রের খবর, এই ঘটনার ফলে কেউ আহত হননি। বহুতলের ভেতর থেকে সকলকে নিরাপদে বের করা হয়েছে। আগুন নেভানোর ১২ ঘণ্টা পরেও আগুন লাগার নেপথ্যে আসল কারণ কী, তা জানা যায়নি। সূত্রের খবর, বহুতলের একপাশে আগুন লাগে।

বহুতলে আগুন লাগার ঘটনা দুবাইয়ে এই প্রথম নয়। এর আগেও এমন ঘটনা ঘটেছে। বুর্জ খলিফার বিপরীতে এক বিলাসবহুল হোটেলে এপ্রিল মাসে ভয়াবহ আগুন লেগেছিল। এমনকি, ২০১৫ সালে বড়দিন উদ্‌যাপনের সময় বুর্জ খলিফার কাছে অন্য একটি বিলাসবহুল হোটেলে আগুন লাগে। বার বার একই ধরনের ঘটনা ঘটে চলেছে বলে বহুতলগুলির নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।

সম্প্রতি ভারত-আফগানিস্তানের এশিয়া কাপের ক্রিকেট ম্যাচ শুরু হওয়ার এক ঘণ্টা আগে দুবাই ক্রিকেট স্টেডিয়ামে আগুন লাগে। অগ্নিকাণ্ডের ঘটনায় সাময়িক ভাবে মাঠে দর্শকদের প্রবেশ বন্ধ করে দেওয়া হয়। আগুন লাগার সঙ্গে সঙ্গে সেখানকার কর্মীদের দ্রুত বাড়িটি থেকে বের করে আনা হয়েছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর আবার দর্শকদের জন্য খুলে দেওয়া হয়েছিল দুবাই স্টেডিয়ামের দরজা। আগুন লাগায় স্টেডিয়ামের অফিসবাড়িটির ক্ষয়ক্ষতি হয়েছে। এশিয়া কাপের জন্যই বাড়িটিতে তৈরি করা হয়েছিল অস্থায়ী অফিস।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G