দুু্ই পুঁজিবাজারে লেনদেন ও সূচকের পতন

প্রকাশঃ আগস্ট ৯, ২০১৫ সময়ঃ ৪:৩৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৩৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

Stocksরোববার সপ্তাহের প্রথম কার্যদিবসে উভয় শেয়ারবাজারে সূচকের লেনদেন মিশ্র প্রবণতায় শুরু হলেও শেষ হয় নিম্নমুখী ধারায়। দিনশেষে সব ধরনের সূচকের পাশাপাশি কমেছে লেনদেন হওয়া অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের দর।

রোববার দিনশেষে দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২০ পয়েন্ট কমে চার হাজার ৮৪৪ পয়েন্টে অবস্থান করছে এবং শরিয়া সূচক ডিএসইএস ৩ পয়েন্ট কমে ১ হাজার ১৯৩ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট কমে ১ হাজার ৮৮১ পয়েন্টে অবস্থান করছে।

টাকার অংকে লেনদেন হয়েছে ৬৭৩ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। যা গত কার্যদিবসের চেয়ে ১৫ কোটি টাকা কম। গত কার্যদিবস বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৬৮৮ কোটি টাকা।

ডিএসইতে ৩২০টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে ১১২টির দাম বেড়েছে, কমেছে ১৬৯ টির আর অপরিবর্তিত রয়েছে ৩৯টি প্রতিষ্ঠানের শেয়ারের।

দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ২৪ পয়েন্ট কমে ৯ হাজার ৫৫ পয়েন্টে অবস্থান করছে। সিএসই ৩০ সূচক ৩৫ পয়েন্ট কমে ১২ হাজার ৪০১ পয়েন্টে এবং সিএএসপিআই ৩৯ পয়েন্ট কমে ১৪ হাজার ৮৭০ পয়েন্টে অবস্থান করছে।

এদিন সিএসইতে মোট ২৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ১২৮ টির আর অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫৬ কোটি ৬৩ লাখ টাকার।

প্রতিক্ষণ/এডি/ডিএইচ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G