পপ সম্রাট মাইকেল জ্যাকসন: সহস্র শ্রদ্ধা

প্রকাশঃ জুন ২৫, ২০১৫ সময়ঃ ১১:৫৮ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:২১ অপরাহ্ণ

ফাহিম মোনায়েম : প্রতিক্ষণ

Michael-Jackson-at-ছয় বছর আগে (২০০৯ সালের এই দিনে)২৫শে জুন, বিংশ শতাব্দীর সাড়া জাগানো সংগীত তারকা ‘দ্য কিং অফ পপ’ মাইকেল জ্যাকসন লাখো ভক্তকে চোখের জলে ভাসিয়ে পৃথিবী থেকে চিরবিদায় নেন।পপ সংগীতের ইতিহাসে তিনি সূচনা করেছিলেন এক নতুন অধ্যায়।

বিংশ শতাব্দীর সাড়া জাগানো এই উজ্জ্বল তারকা আধুনিক পপ সঙ্গীতের ইতিহাসে শুরু করেছিলেন আরও এক ‘নতুন আধুনিক’ অধ্যায়।Micheal-Jackson-Vibe-‘থ্রিলার’ অ্যালবাম বদলে দেয় তার জীবন। দারুণ গায়কী ও ইউনিক নাচে এই সঙ্গীতশিল্পী দর্শকশ্রোতাদের মনে আজও এক শক্ত আসন দখল করে রয়েছেন ।

মাইকেল জ্যাকসনের জন্ম ১৯৫৮ সালের ২৯ আগস্ট। ১৯৬৩ সালে মাত্র পাঁচ বছর বয়সেই গানের জগতে প্রবেশ করেন তিনি। এর এক বছর পর তিনি ও তার চার ভাইয়ের ব্যান্ড “জ্যাকসন ফাইভে” গান গাইতেন। এসময় সর্বকনিষ্ঠ এই শিল্পীর গান ও পারফরম্যান্স সবাইকে মুগ্ধ করে। মাইকেল ছিলেন এই গোষ্ঠীর প্রধান গায়ক।
michael jacksonএরপর ১৯৭১ সালে তিনি এককভাবে গান গাইতে শুরু করেন। ১৯৭৯ সালে জ্যাকসনের প্রথম একক অ্যালবাম প্রকাশ পায়। ‘অব দ্য ওয়াল’ নামের এই অ্যালবামটি বিক্রি হয় ১০ মিলিয়ন কপি। ১৯৮০ সালে তার খ্যাতি ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। ‘জাস্ট বিট হট’ গানটি দীর্ঘদিন ছিলো জনপ্রিয়তার শীর্ষে।

গানের সঙ্গে সঙ্গে অসাধারণ নাচ পরিবেশনা তাকে এনে দিয়েছে রক অ্যান্ড রোল হল অব ফেইম খ্যাতি। মাইকেল জ্যাকসনই একমাত্র পপ সঙ্গীত শিল্পী যিনি এই খ্যাতি পেয়েছেন।
Michael-Jackson-inকৃষ্ণাঙ্গী জ্যাকসন প্লাস্টিক সার্জারি করে শ্বেতাঙ্গী হন। চেহারা বদলে ফেলে জন্ম দেন নতুন বিতর্কের।

জ্যাকসন ছিলেন একজন উদারচিত্তের সমাজসেবী। শিশুদের সাহায্যের জন্য প্রতিষ্ঠা করেছেন হিল দ্য ওয়ার্ল্ড। এছাড়াও বিভিন্ন সাহায্য সংস্থার উন্নয়নে তিনি প্রচুর অর্থ দান করেছেন।
michael.jackson.giমাইকেল জ্যাকসনের সেরা অ্যালবামগুলোর মধ্যে রয়েছে অব দ্য ওয়াল (১৯৭৯), থ্রিলার (১৯৮২), ব্যাড (১৯৮৭), ডেঞ্জারাস (১৯৯১) ও হিস্টরি (১৯৯৫)। এ যাবত বিশ্বব্যাপী তার ৭৫ কোটিরও বেশি অ্যালবাম বিক্রি হয়েছে।

সঙ্গীতে সবধরনের পুরস্কারসহ থ্রিলারখ্যাত এই তারকা মোট ১৩ বারের মতো পেয়েছেন গ্র্যামি অ্যাওয়ার্ড। ২০০৯ সালের ২৫শ জুন হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৫০ বছর বয়সে লস এঞ্জেলেস’এ মৃত্যুর কোলে ঢলে পড়েন পপ সম্রাট মাইকেল জ্যাকসন।michael-jackson-memorialমাইকেল জ্যাকসনের ষষ্ঠ মৃত্যু বার্ষিকীতে লাখো ভক্তদের হৃদয়ের গভীর থেকে এই প্রিয় ব্যক্তির জন্য রইলো সহস্র শ্রদ্ধা।

প্রতিক্ষণ/এডি/ফাহিম


আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G