পুলিশকে ফিলিস্তিনের পতাকা সরাতে নির্দেশ দিয়েছে ইসরাইল

প্রকাশঃ জানুয়ারি ১০, ২০২৩ সময়ঃ ১২:১৯ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:১৯ পূর্বাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

ইসরাইলের নতুন উগ্র ডানপন্থী জাতীয় নিরাপত্তা মন্ত্রী ইতামার বেন-গভির ফিলিস্তিনি জাতীয় প্রতীককে “সন্ত্রাসবাদ” বলে অভিহিত করে পাবলিক স্পেস থেকে ফিলিস্তিনি পতাকা সরিয়ে ফেলার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন। উগ্র ডানপন্থী নিরাপত্তা মন্ত্রী ইতামার বেন-গভির বলেছেন, ফিলিস্তিনি পতাকা ওড়ানো ‘সন্ত্রাসবাদ’কে সমর্থন করার কাজ।

ইসরাইলের আইন ফিলিস্তিনি পতাকাকে বেআইনি করে না তবে পুলিশ এবং সৈন্যদের অধিকার রয়েছে। সে ক্ষেত্রে তারা মনে করে যে জনশৃঙ্খলার জন্য হুমকি রয়েছে সেগুলিকে সরিয়ে ফেলার।

বেঞ্জামিন নেতানিয়াহুর নতুন উগ্র-ডান সরকারে অতি-জাতীয়তাবাদী ইহুদি শক্তি পার্টির প্রধান এবং জাতীয় নিরাপত্তা মন্ত্রী হিসাবে পুলিশের তত্ত্বাবধানে থাকা বেন-গভিরের রবিবারের নির্দেশনা ফিলিস্তিনিদের পরিচয় এবং বাক-স্বাধীনতার অভিব্যক্তির প্রতি কঠোর এবং আপোষহীন মনোভাবের ইঙ্গিত দেয়। ফিলিস্তিনিদের বিক্ষোভ।

ইসরাইলের ফিলিস্তিনি পতাকার প্রদর্শন, বাস্তবে, ইসরাইল কর্তৃপক্ষ দীর্ঘদিন ধরে আটকে রেখেছে। ফিলিস্তিনিরা ফিলিস্তিনিদের পরিচয়কে দমন করার প্রচেষ্টা হিসাবে এই ধরনের পদক্ষেপের বিষয়ে।

শনিবার তেল আবিবে সরকার বিরোধী গণ বিক্ষোভের পর বেন-গভিরের আদেশ আসে, যেখানে কিছু বিক্ষোভকারী ফিলিস্তিনি পতাকা নেড়েছিল।

বিক্ষোভকারীরা প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সম্প্রতি শপথ নেওয়া সরকারকে “ফ্যাসিবাদী” হিসাবে চিহ্নিত করেছে।  ফিলিস্তিনি ও ইসরাইয়েলের মধ্যে সমতা ও সহাবস্থানের পক্ষে সমর্থন জানিয়েছে।

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G