বার্থডে বয় জাকারবার্গের বিস্ময়কর তথ্য

প্রকাশঃ মে ১৪, ২০১৬ সময়ঃ ৭:৩১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:৩৪ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্কঃ

Mark Zuckerberg

ইতিহাস সৃষ্টিকারী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গকে কে না চেনেন। আজ এই সফল উদ্যোক্তার জন্মদিন। ১৯৮৪ সালের এই দিনে নিউইয়র্কের হোয়াইট প্লেইনে শহরে জন্মগ্রহণ করেন মার্ক ইলিয়ট জাকারবার্গ।

৩২ বছরে পা দেওয়া মার্ক জাকারবার্গের সম্পদের পরিমাণ ৫১.৮ বিলিয়ন ডলার। তিনি বিশ্বের সর্বাপেক্ষা ধণী ব্যক্তিদের মধ্যে অন্যতম। কিন্তু অল্প বয়সী হওয়ায় তিনি সবাইকে ছাড়িয়ে একটি রেকর্ড গড়েছেন। তিনি তার জীবনের প্রত্যেকটি দিনে গড়ে যে পরিমাণ সম্পদ উপার্জন করেছেন তা আর কেউ করতে পারেনি। মার্কিন ওয়েবসাইট সিএনবিসির দেওয়া তথ্য অনুযায়ী, জাকারবার্গ তার জীবনের প্রতিটি দিনে ৪.৪ মিলিয়ন ডলার উপার্জন করেছেন! যা নিঃসন্দেহে বিস্ময়কর। বিশ্বের রথী-মহারথী ধনকুবেরকে পেছনে ফেলেছেন তিনি। এই তরুণ তুর্কির সম্পদের পরিমাণ শেষ পর্যন্ত কোথায় গিয়ে যে ঠেকে তা অনুমান করা কঠিন।

fbchart1-01_0

উল্লেখ্য যে, ২০০৪ সালের ৪ ফেব্রুয়ারি হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় বন্ধুদের সঙ্গে মিলে প্রতিষ্ঠা করেন ভার্চুয়াল যোগাযোগ মাধ্যম দ্য ফেসবুক ডটকম যার নাম পরে বদলে রাখা হয় ফেসবুক। ফেসবুক প্রথমদিকে কেবল হার্ভাড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে যোগাযোগের জন্যই তৈরি করা হয়েছিল। কিন্তু পরবর্তীতে সাইটি এত জনপ্রিয়তা পায় যে বর্তমানে বিশ্বজুড়ে ফেসবুকের ব্যবহারকারীর সংখ্যা এখন ১৬৫ কোটিরও বেশি।

সাইটটি প্রতিষ্ঠার সময় জাকারবার্গের সহযোগী ছিলেন তার রুমমেট এবং কম্পিউটার বিজ্ঞানের শিক্ষার্থী অ্যাডওয়ার্ডো সেভারিন, ডাস্টিন মস্কোভিতস এবং ক্রিস হিউজেস।

 

প্রতিক্ষণ/এডি/সাদিয়া

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
20G