বৈশাখের পরিপূর্ণ সাজ

প্রকাশঃ এপ্রিল ৯, ২০১৫ সময়ঃ ৭:০৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:০৬ অপরাহ্ণ

boisakhনিজেকে কিভাবে আরো সুন্দর করে সাজিয়ে তোলা যায় তার আপ্রাণ চেষ্টা থাকে বাঙ্গালি নারীদের মাঝে। এরই ধারাবাহিকতায় বাঙ্গালির প্রাণের উৎসব বৈশাখকে ঘিরে চলছে নানা পরিকল্পনা, প্রস্তুতি। পরিকল্পনার একটি বড় অংশজুড়ে থাকছে বৈশাখের সাজগোজ। এই সময় আবহাওয়ার মতিগতি বোঝা দায়,কখনো মাথার ওপর গনগনে রোদ কখনো ঝুম বৃষ্টি।

ভাবছেন কেমন হবে এবার পয়লা বৈশাখের সাজগোজ?
প্রথমে ত্বকের রং থেকে এক ধাপ গাঢ় কনসিলার দিয়ে চোখের নিচের অংশ, ঠোঁটের পাশে ও মুখের যে যে অংশে রঙের অসামঞ্জস্যতা আছে, তা ঢেকে দিতে হবে। এরপর একই রঙের কমপ্যাক্ট পাউডার দিয়ে পুরো মুখে ভালোমতো পাফ করতে হবে। মুখে একটু পানি স্প্রে করে স্পঞ্জের সাহায্যে চেপে চেপে মেকআপ ভালোমতো বসাতে হবে।

বেস হয়ে গেলে হালকা গোলাপি রঙের ব্লাশন দিয়ে গালে ব্রাশ করে নিতে হবে। গায়ের রং চাপা হলে হালকা বাদামি রঙের ব্লাশন ব্যবহার করতে পারেন। গাঢ় বাদামি রং দিয়ে নাকের ধার ও থুতনির নিচের অংশ ঠিকঠাক (কনট্যুর) করে নেওয়া যেতে পারে। তবে এ কাজটি করতে হবে খুব নিখুঁতভাবে।boishakh3

লিপস্টিকের রংটা একটু বুঝে-শুনে বাছাই করতে হবে। যেকোনো রঙের সবচেয়ে হালকা শেডের ম্যাট বা গ্লস লিপস্টিক ব্যবহার করা যেতে পারে। তবে কাকে কোনটা মানাবে, তা বুঝে ব্যবহার করা চাই। গায়ের রং হালকা হলে গোলাপি আভার লিপস্টিক আর চাপা রং হলে বাদামি লিপস্টিক মানায়।

চোখে পাউডার বেসড ও শাইনি শেড ব্যবহার করলে আইলাইনার না দিলেও চলবে। শেডগুলো হতে পারে বাদামি, কপার ইত্যাদি রঙের। শুধু মাশকারা ব্যবহার করেও চোখের আকার সুন্দরভাবে ফুটিয়ে তোলা সম্ভব।এই সাজে পরিপূর্ণতা আনতে আপনার পোশাকের রঙ্গের সাথে মিলিয়ে,কপালে পরতে পারেন ছোট কিম্বা বেশ বড় আকারের টিপ।

বৈশাখী অনুষ্ঠানে যে কোন পোশাকে,সব বয়সি নারীকেই এ রকম সাজ বেশ মানিয়ে যায়। পোশাক, গয়না জমকালো হলে সাজটা খুব চড়া না করে এ রকম সাদাসিধে রাখা যেতে পারে। এ রকম সাজের সঙ্গে চুলটা জমকালো করে বাঁধলেও ভালো দেখাবে। ব্যাস হয়ে গেল বৈশাখের পরিপূর্ণি সাজগোজ এখন শুধু অপেক্ষা কাঙ্খিত দিনটির জন্য।

প্রতিক্ষণ/ তাজিন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G