বৌদ্ধ বিহারে ফ্রি ইফতারের ব্যবস্থা

প্রকাশঃ জুন ২৯, ২০১৫ সময়ঃ ৩:৪৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:৪৪ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

free iftarমিয়ানমারে যেখানে বৌদ্ধ ভিক্ষুদের নেতৃত্বে চলছে মুসলিম খেদাও কর্মসূচি আর সেখানে বাংলাদেশের বৌদ্ধ ভিক্ষুরা রোজাদারদের জন্য আয়োজন করছেন দৈনিক ফ্রি ইফতারের।

সারাদিন রোজা থেকে ভাল খাবার দিয়ে ইফতার করতে পারেন না রাজধানীতে এমন মানুষের সংখ্যাও কম নয়। রমজান মাসে সওয়াবের আশায় অনেকেই গরীব-দুঃখীদের ইফতার করান। কিন্তু সব ঘটনাকে পেছনে ফেলে দৃষ্টান্ত স্থাপন করেছে রাজধানীর বাসাবোর ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারের নিয়মিত ইফতার আয়োজন।

সম্প্রীতির এই অনন্য নজির স্থাপন করেছেন সিঙ্গাপুরের নাগরিক বৌদ্ধ ধর্মাবলম্বী ব্যবসায়ী মি. ভিক্টর লি।

জানা গেছে, তিনি এই বৌদ্ধ মহাবিহারে মাঝেমধ্যেই আসেন। বিহারের এতিম শিক্ষার্থী ও এলাকার দরিদ্র মানুষের জন্য তিনি চাল, ডালসহ নানা খাদ্যদ্রব্য দানও করেন। তার এ কাজে সহযোগিতা করেন বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সহ-সভাপতি বাবু প্রমথ বড়ুয়া।

প্রতিদিন বিকেলে এই এলাকার গরীব রোজাদার ব্যক্তিরা এসে সারি ধরে ইফতারের প্যাকেট নিয়ে যান সানন্দে। আর তাদের হাতে ইফতারের প্যাকেট তুলে দেন বৌদ্ধ ধর্মগুরু সংঘনায়ক শুদ্ধানন্দ মহাথের। মাসব্যাপী এই বণ্টনের দায়িত্ব তিনিই নিজে হাতে পালন করেন। তাকে এ কাজে সাহায্য করেন বিহারের অধ্যক্ষ বুদ্ধপ্রিয় মহাথের।

প্রথম রমজান থেকেই প্রতিদিন ২৫০ থেকে ৩০০ জনকে ইফতার বণ্টন করা হয় এখানে। এরকম গড়ে পুরো রমজান মাসের জন্যই ইফতার বণ্টনের ব্যবস্থা করে দেশে ফিরেছেন মি. ভিক্টর লি।

প্রতিক্ষণ/এডি/নির্ঝর

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G