শীতে শিশুরও চাই ফ্যাশনেবল পোশাক

প্রকাশঃ ডিসেম্বর ২১, ২০১৫ সময়ঃ ৮:৩৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:৩৪ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

শিশুর শীত পোশাককুয়াশার চাদর মুরি দিয়ে কয়েক দিন ধরে নগরীতেও শীত জেকে বসেছে। আর এই হারকাপানো শীতে  আপনার শিশুর প্রাণচাঞ্চল্যতাই যেন ব্যাঘাত না ঘটে, সে দিকে তো আপনাকেই নজর দিতে হবে! আর এখন শিশুরাও বড়দের অনুকরণ করে চলতে চায়। তাই যেনোতেনো পোশাক দিয়ে আপনার ছোট্ট সোনামুনির মন ভুলিয়ে রাখা রাখতে পারবেন না। ওদেরও চাই ফ্যাশনেবল শীত পোশাক।

বাচ্চাদের বাহারী রং ও বিভিন্ন ডিজাইনের  ফ্যাশনেবল শীত পোশাকের সমাহার রয়েছে শপিংমলগুলোতে।পছন্দ মতো কিনতে পারেন আপনার আদরের শিশুটির পোশাক।

মেয়ে শিশুর শীত পোশাকঃ এই শীতে ওদের জন্য পাওয়া যাচ্ছে বিভিন্ন ধরনের ফুল টি-শার্ট,ওভার কোর্ট ও বাহারি সোয়েটার।যেগুলো নকশা করা হয়েছে বিভিন্ন ফুল, বারবি ডলসহ বিভিন্ন কার্টুন এর ছবি দিয়ে। এ ছাড়া ফুল টি-শার্টের নিচে কুচি দিয়ে আনা হয়েছে নতুনত্ব। হুডি টি-শার্ট ও শার্টেও রয়েছে বিভিন্ন ডিজাইন। পুঁতি ও বোশিশুতাম দিয়ে ডিজাইন করে এগুলো আরো বেশি আকর্ষণীয় করা হয়েছে। সোয়েটারেও রয়েছে রঙের বাহার। সঙ্গে রয়েছে বিভিন্ন ধরনের নকশা, বোতাম, লেস ইত্যাদি। আছে লেদার ও র‌্যাকসিনের জ্যাকেটও। মেয়েদের জন্য ডেনিমের পকেটসহ ন্যারো শেপের রঙিন সিঙ্গেল ট্রাউজার পাবেন। অনেক ট্রাউজারের নিচে ফিতা ও রাবার লাগানো।

ছেলে শিশুর শীত পোশাকঃ ছেলে শিশুর জন্য রয়েছে রকমারি ডিজাইনের ফুল টি-শার্ট, জ্যাকেট, হুডি, লং জ্যাকেট ইত্যাদি। ছেলেদের র‌্যাকসিন বা লেদারের জ্যাকেটগুলোতে আনা হয়েছে ভিন্ন মাত্রা।বিভিন্ন রঙের ব্যবহার করে একটি জ্যাকেট বানানো হয়েছে। কফিশিশু, কালো,লাল নীল রঙের জ্যাকেট বেশি পাওয়া যাচ্ছে। এ ছাড়া চেইন দেওয়া জ্যাকেটগুলোর দুই পাশেই থাকছে কার্টুন এর গঠন। ডবল স্লিভের গোল গলা টি-শার্টেও আনা হয়েছে নতুনত্ব। সাদাকালো কিংবা সাদা-নীল অথবা লাল-হলুদের বিভিন্ন রঙের মিশ্রণের টি-শার্টগুলো নজরকাড়া।

আট থেকে দশ বছরের ছেলেমেয়েদের জন্য রয়েছে বিভিন্ন ধরনের ব্লেজার। রয়েছে স্লিভলেস জ্যাকেট বা সোয়েটার। এ ছাড়া আছে জিন্সের ফ্রক, স্কার্ট, বেবিকিপার, ওভারকোট ও কার্ডিগান। রয়েছে এক কালারের মাফলার ও কানটুপি। আবার বিভিন্ন রঙের মাফলার ও কানটুপি পাওয়া যাচ্ছে। এ ছাড়া বিভিন্ন রং ও ডিজাইনের হাতমোজা ও পা-মোজা তো রয়েছেই। তবে বাচ্চাদের পোশাক কেনার ক্ষেত্রে খেয়াল রাখবেন, যাতে তা আরামদায়ক হয়। খসখসে বা রুক্ষ উলেন সোয়েটার শিশুর ত্বকের জন্য ক্ষতিকর।

দাম যেমন হবেঃ দোকান ও বাজারভেদে বাচ্চাদের উলেন বা কটনের সোয়েটারগুলো পাবেন ২৫০ থেকে ২৫০০ টাকার মধ্যে। হুডিগুলো পাবেন ৩০০ থেকে ১৫০০ টাকায়। সোয়েটার বা হুডির চেয়ে কম দামে পাশীত পোশাক শিশুবেন ফুল স্লিভ টি-শার্ট। ফুল স্লিভ টি-শার্টগুলো সাইজ ও ডিজাইনের ভিত্তিতে ১৫০ থেকে ১৫০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন। র‌্যাকসিনের লং জ্যাকেট পাচ্ছেন ৫০০ থেকে ২৫০০ টাকার মধ্যে। স্লিভলেস সোয়েটার পাবেন ৪০০ থেকে ১০০০ টাকায়। মেয়েদের ব্লেজার ১০০০ থেকে ১২০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন। ছেলেদের ব্লেজারের ক্ষেত্রে দাম গুনতে হবে একটু বেশি। তবে ১৫০০ টাকার মধ্যেও পাবেন। মাফলার পাবেন ১০০ থেকে শুরু করে ১০০০ টাকায়। ৯০ থেকে ৬০০ টাকায় পাবেন হাত ও পা-মোজার সেট। সিঙ্গেল ট্রাউজার পাবেন ৯০ থেকে ২৫০ টাকায়। আর ডেনিম ট্রাউজার পাচ্ছেন ৩০০ থেকে ১০০০ টাকার মধ্যে।
যেখানে পাবেনঃকম দামের মধ্যে খুব আপনার শিশুর পছন্দের পোশাক পাবেন নিউ মার্কেট ও নুরজাহান মার্কেটে এবং এলিফ্যান্ট রোডের আলপনা প্লাজা, কর্ণফুলী গার্ডেন, আজিজ সুপার মার্কেট, বঙ্গবাজার, গুলিস্তান, মৌচাক মার্কেটে । এছাড়া বসুন্ধরা সিটি,বেইলি রোডে পাবেন বাচ্চাদের পছন্দের পোশাক ।

 

প্রতিক্ষণ/এডি/জেডএমলি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G