সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা দিয়ে সপ্তাহশেষ

প্রকাশঃ সেপ্টেম্বর ১৭, ২০১৫ সময়ঃ ৪:৪০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৪০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

shairbazarলেনদেন ও সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কার্যদিবসের লেনদেন হয়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই পরিস্থিতি লক্ষ্য করা গেছে।

বৃহস্পতিবার দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ২২ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮১৯ পয়েন্টে অবস্থান করে। এছাড়া ডিএসইএস সূচক দশমিক ৬ পয়েন্ট বেড়ে এক হাজার ১৮৬ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে এক হাজার ৮৪৮ পয়েন্টে স্থির হয়।

টাকার অংকে লেনদেন হয়েছে ৫১৪ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবস বুধবার লেনদেন হয়েছিলো ৪২৭ কোটি ৪১ লাখ শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

এদিন লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৭১টির, কমেছে ৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির দাম।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। বুধবার লেনদেন হয়েছিলো ২৮ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এদিন সিএসই সার্বিক সূচক ৫১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৯৯০ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৪টি কোম্পানির, দর কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির।

প্রতিক্ষণ/এডি/ডিএইচ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G