২০২৩- থার্টি ফার্স্ট নাইটে কক্সবাজার সৈকতে অনুষ্ঠান হয়নি

প্রকাশঃ জানুয়ারি ১, ২০২৩ সময়ঃ ১২:০১ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:০১ পূর্বাহ্ণ

কক্সবাজার প্রতিনিধি

থার্টি ফার্স্ট নাইটে বিশ্বের দীর্ঘতম কক্সবাজার সমুদ্র সৈকতের উন্মুক্তস্থানে কোনো অনুষ্ঠান হয়নি। এ বিষয়ে স্থানীয় প্রশাসন আগে থেকেই ঘোষণা দিয়ে রেখেছে। সে মোতাবেক কেবল সৈকততীরের হোটেল-মোটেলগুলোতে নিজস্ব ব্যবস্থাপনায় অনুষ্ঠান ২০২৩ নতুন বছরকে বরণ করতে অনুষ্ঠান হয়েছে।

কয়েক বছর ধরে সমুদ্রসৈকতে থার্টি ফার্স্ট নাইট উদযাপনে লাখ লাখ পর্যটক সমাগম ঘটে। তবে করোনাকালীন সময় থেকে সৈকতে কনসার্ট, গান-বাজনা ও বড় অনুষ্ঠান বন্ধ রয়েছে। নিরাপত্তার কারণে এ বছর ২০২৩কে বরণেও ছিল কড়াকড়ি আইন।

সংশ্লিষ্টরা জানান, থার্টি ফার্স্ট নাইটে সমুদ্র সৈকতে রাত ১২টার পর পর্যটক সমাগম নিরুৎসাহিত করার সিদ্ধান্ত জানিয়েছে পুলিশ প্রশাসন। গত ২৩ ডিসেম্বর পর্যটন সংশ্লিষ্টদের সঙ্গে এক বৈঠকে এ সিদ্ধান্ত জানানো হয়।

পর্যটন ব্যবসায়ীরা বলছেন, নতুন বছরকে বরণ ও পুরোনো বছরকে বিদায় জানাতে সমুদ্র সৈকতে পর্যটকদের বাড়তি চাপ থাকতো। সে খানিকা হলেও এ ঘোষণায় কমেছে।

কক্সবাজার মেরিন ড্রাইভ হোটেল রিসোর্ট ও গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি মুকিম খান বলেন,থার্টি ফার্স্ট নাইটে সৈকতে কনসার্ট বা বড় কোনো অনুষ্ঠান না থাকায় পর্যটক আসার ক্ষেত্রে প্রভাব পড়ছে।

ট্যুরিস্ট পুলিশের পরিদর্শক গাজী মিজান বলেন, সমুদ্র সৈকতে আতশবাজি ও কনসার্ট করা যাবে না। শুধুমাত্র হোটেল-মোটেলগুলোতে অনুষ্ঠান করার অনুমতি রয়েছে।

রাতে হোটেল-মোটেলেই কেবল ইনডোর আয়োজন করা হয়েছে ২০২৩ সালকে বরণ করতে।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

June 2024
S S M T W T F
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
20G