৪৪ বিলিয়নে টুইটার কিনে নিলেন এলোন মাস্ক

প্রকাশঃ অক্টোবর ২৯, ২০২২ সময়ঃ ১:১০ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:১০ পূর্বাহ্ণ

অবশেষে দীর্ঘ নাটকে যবনিকা পড়ল। শুক্রবার পাকাপাকিভাবে বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক মাধ্যম টুইটারের কর্তৃত্ব গেল এলন মাস্কের হাতে। বেশ কিছুদিন ধরেই মাস্ক টুইটার কেনার ডিল থেকে পিছিয়ে আসতে পারেন এমন জল্পনা চলছিল।

এ নিয়ে মাস্কের বিরুদ্ধে বেশ কয়েকবার ক্ষোক্ষ উগড়ে দিয়েছিলেন টুইটারের প্রতিষ্ঠাতা জ্যাক ডোরসি তথা টুইটার বোর্ড কর্তৃপক্ষ। শেয়ার বিক্রির আগে তাঁর কাছে তথ্য বিকৃতির অভিযোগ তুলেছিলেন মাস্কও। তবে শেষ পর্যন্ত গেল বৃহস্পতিবার ৪৪ বিলিয়ন ডলারে সম্পন্ন হল চুক্তি।

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির হাতে চলে গেল টুইটারের কর্তৃত্ব।  চূড়ান্ত ক্ষমতা হাতে পেয়েইে মাইক্রো ব্লগিং সাইটের শীর্ষস্তরের চারজন আধিকারিককে পদ থেকে সরিয়ে দিয়েছেন মাস্ক। মার্কিন সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, চাকরি গিয়েছে টুইটারের ভারতীয় বংশোদ্ভূত সিইও পরাগ আগরওয়ালের। পরাগের পাশাপাশি দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয়েছে, টুইটারের প্রধান আইনি পরামর্শদাতা বিজয় গাড্ডে, মুখ্য ফাইনান্সিয়াল অফিসার নেড সেগাল ও জেলারে জেনারেল কাউন্সিল সিন এডগার্টেরও।

গত বছর নভেম্বরে টুইটারের প্রতিষ্ঠাতা ও তৎকালীন সিইও সরে আসায় সিইও হন পরাগ আগরওয়াল। সূত্রের খবর এর আগে মাস্কের সঙ্গে কখনও ব্যক্তিগতভাবে ও কখনও জনসমক্ষে মাস্কের সঙ্গে বাদানুবাদে জড়িয়েছেন। ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট সাসপেন্ড করার সময় অন্যতম প্রধান ভূমিকায় গাড্ডেরও ইতিপূর্বে সমালোচনা করেছিলেন মাস্ক। চুক্তি সম্পন্ন হওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই এদের সরানো তাই প্রত্যাশিত বলেই মনে করা হচ্ছে। অবশেষে, আধিকারিকভাবে টুইটার হাতে পাওয়ার পর মাস্কের পরবর্তী পদক্ষেপ কী হয় এখন সেটাই দেখার।

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G