৯ টি অদ্ভুত গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

প্রকাশঃ সেপ্টেম্বর ২৯, ২০২০ সময়ঃ ৬:০৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:০৪ অপরাহ্ণ

মানুষ বড়ই অদ্ভুত। অদ্ভুত তাদের শখ, তাদের চাওয়া পাওয়া। মানুষের চেয়েও বেশি অদ্ভুত প্রকৃতি। তাই কখনো প্রকৃতির খেয়ালে অথবা কখনো মানুষের অদ্ভুত শখের কারণে ব্যতিক্রমী সব ঘটনার জন্ম হয়। আর এ সমস্ত ঘটনা এতটাই ব্যতিক্রম যে দ্বিতীয় কোনো মানুষের পক্ষে সে ঘটনা দ্বিতীয়বার জন্ম দেওয়া বা চেষ্টা করার সাহস হয় না। ফলে এগুলো রেকর্ড হয়ে অক্ষুণ্ণ থাকে বছরের পর বছর। ঠাঁই পায় গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে। চলুন জেনে নিই এমন ৯টি অদ্ভুত ওয়ার্ল্ড রেকর্ড সম্পর্কে।


 সবচেয়ে বড় চোখের পাপড়ি

সৌন্দর্যবর্ধনে অনেকেই নকল চোখের পাপড়ি ব্যবহার করে থাকে। তবে চীনের জিয়ানজিয়ার চোখে নকল পাপড়ি পড়ার কোনো দরকার নেই। কারণ এই চোখের পাপড়ি দিয়েই গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড গড়েছেন তিনি। তাঁর চোখের উপরের পাতার চোখের পাপড়ির দৈর্ঘ্য মাপা হয়েছে ১২.৪ সেন্টিমিটার।


 সবচেয়ে বৃদ্ধ বডিবিল্ডার

শরীরকে ভালো রাখতে ব্যায়ামের কোনো বিকল্প নেই। কিন্তু বৃদ্ধ বয়সে ব্যায়াম করতে অনেকেই লজ্জা পায়। তাদের লজ্জা ভেঙেচুরে দিয়েছেন জিম আরিংটন। বৃদ্ধ বয়সেই ব্যায়াম শুরু করেছেন তিনি। শুধু তাই নয় ৮৫ বছর ৬ দিন বয়সে পেশাদর বডি বিল্ডার বনে রেকর্ড বুকে নিজের নাম লিখিয়েছেন তিনি।


সবচেয়ে বড় নখের অধিকারিণী

অনেক নারীই নানা রঙের নেইলপলিশে নিজেদের নখ রাঙাতে ভালোবাসেন। কিন্তু ৬০ বছর বয়সী আয়ান্না উইলিয়ামসের মতো বড় নখ হলে নেলপলিশে সে নখ রাঙানোর জন্য যে খরচ পড়বে তা হয়তো আপনার পক্ষে মেনে কষ্টকর হতে পারে। কারণ উইলিয়ামসের নখের দৈর্ঘ্য মাপা হয়েছে ৫.৭৬ মিটার। আগে এই রেকর্ডের অধিকারী ছিলেন লি রেমন্ড। তাঁকে সরিয়ে রেকর্ডটি নিজের করে নিয়েছেন উইলিয়ামস।


সবচেয়ে বড় টপ ফেড চুল

চুলে জেল দিয়ে অনেকেই তা খাড়া করে রাখতে পছন্দ করেন। কিন্তু সবার খাড়া চুলই মাথা নোয়াবে বেন্নে হারলেমেসের চুলের কাছে। তাঁর খাড়া চুলের দৈর্ঘ্য মাপা হয়েছে ৫২ সেন্টিমিটার। আর বাইরে বের হতে গেলে তাঁর এই চুল ঠিক করতে সময় লাগে পাক্কা দুই ঘণ্টা।


 মারমাইটখেকো

মারমাইট হলো ব্রিটিশদের প্রিয় খাবার। তরল জাতীয় এই পদার্থটি পাউরুটির সঙ্গে খেতে অনেকেই ভালোবাসেন। কিন্তু একসঙ্গে কতটুকু মারমাইট খেতে পারবেন আপনি? যা পারবেন তাঁর চেয়েও বেশি মারমাইট খেতে পারেন আন্দ্রে ওরটলফ। বর্তমানে এক মিনিটে সবচেয়ে বেশি মারমাইট খাওয়ার বিশ্বরেকর্ডটি তাঁর দখলে।


 এক ঘণ্টায় সবচেয়ে বেশি বেলুন ফুলানোর অধিকারী

ধরুন আপনার বাসায় কোন পার্টি বা জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন করা হবে। ঘর সাজানোর জন্য প্রচুর বেলুন ফুলানোর দরকার। তাহলে আপনি ভাড়া করতে পারেন হান্টার এওউইনকে। তিনি এক ঘণ্টায় প্রায় ৯১০টি বেলুন ফুলিয়ে বিশ্ব রেকর্ড গড়েছেন। তাই তিনি হতে পারেন এ কাজের জন্য সবচেয়ে যোগ্য লোক।


সবচেয়ে বড় লেজের বিড়াল

শিকারি বিড়ালকে গোফ দিয়ে চেনা গেলেও সিলভার মাইনে কুনের বিড়াল সাইগনুসকে চেনা যায় তার লেজ দিয়ে। পৃথিবীর সবচেয়ে বড় লেজের অধিকারী এই বিড়াল। বিড়ালটির লেজের দৈর্ঘ্য মাপা হয়েছে ৪৪.৬৬ সেন্টিমিটার।


সবচেয়ে দীর্ঘ গৃহপালিত বিড়াল

আগের বিড়ালটি লেজের দিক দিয়ে বড় হলেও এই বিড়ালটি বড় আকৃতিতে। আর্কটুরাস অ্যালদেবারান পাওয়ারস নামের এই বিড়ালটির দৈর্ঘ্য মাপা হয় ৪৮.৪ সেন্টিমিটার। পৃথিবীর সব গৃহপালিত বিড়ালদের মধ্যে তাঁর দৈর্ঘ্যই সবচেয়ে বেশি। ২০১৬ সালে তাঁর গড়া এই রেকর্ডটি এখনো অক্ষুণ্ণ রয়েছে।


 সবচেয়ে বেশি টেডি বিয়ারের সংগ্রহ

আপনার সন্তান কি প্রায়ই টেডি বিয়ারের জন্য মন খারাপ করে? তাহলে তাঁকে নিয়ে যেতে পারেন যুক্তরাষ্ট্রের সাউথ ডেকোটার জ্যাকি মিলের কাছে। কারণ তাঁর কাছে রয়েছে বিভিন্ন ধরনের প্রায় আট হাজার ২৫টি টেডি বিয়ার। সর্বপ্রথম টেডি বিয়ার গ্র্যান্ডমা জ্যাকি দিয়ে শুরু হয়েছিল তাঁর এই টেডি বিয়ার সংগ্রহ। ২০০০ সালে গড়া এই রেকর্ডটি এখনো অক্ষুণ্ণ রয়েছে।

 

প্রতি /এডি/রন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

October 2020
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
20G