‘ভালোবাসা যত বড় জীবন ততো বড় নয়’

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ১৪, ২০১৫ সময়ঃ ৯:২৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:১৫ অপরাহ্ণ

দিতিভালোবাসা যত বড় জীবন ততো বড় নয় তোমায় নিয়ে হাজার বছর বাঁচতে বড় ইচ্ছে হয়। হাজার বছর বাঁচতে কার না ইচ্ছে হয়?কিন্তু বিধাতার ইচ্ছার উপর কারো হাত থাকে না। বলছিলাম বাংলা চলচ্চিত্র জগতের এক সময়ের নাম করা চিত্রনায়িকা দিতির কথা। তার অভিনীত চলচ্চিত্রের এই গানের লাইনটিই আজ তার জীবনের বাস্তবতা। বাঁচতে ইচ্ছা থাকলেও দিতি আজ মরণ ব্যাধি মস্তিষ্ক ক্যান্সারে আক্রান্ত। মানতে কষ্ট হলেও এই সত্যটা আজ তার পরিবারকে মানতে হচ্ছে।

১৯৮৪ সালে প্রথম দেশীয় চলচ্চিত্রে পারভীন সুলতানা দিতির সম্পৃক্ততা ঘটে। তার অভিনীত প্রথম চলচ্চিত্র উদয়ন চৌধুরী পরিচালিত ‘ডাক দিয়ে যাই’। কিন্তু ছবিটি শেষ পর্যন্ত মুক্তি পায়নি। দিতি অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র ছিল ‘আমিই ওস্তাদ’। এরপর দিতি প্রায় দুই শতাধিক ছবিতে কাজ করেছেন। সুভাষ দত্ত পরিচালিত ‘স্বামী স্ত্রী’ছবিতে অভিনয় করে দিতি প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। চলচ্চিত্র জগতে দিতি সবচেয়ে বেশিসংখ্যক ছবিতে জুটি বেঁধেছেন ইলিয়াস কাঞ্চনের সাথে।

অনেকদিন ধরেই এ অভিনেত্রী আশঙ্কাজনক অবস্থায় আছেন। মস্তিষ্কে ক্যান্সার নিয়ে দিন পার করছেন চেন্নাইয়ের মাদ্রাজ ইনস্টিটিউট অব অর্থোপেডিকস অ্যান্ড ট্রমাটোলজিতে (এমআইওটি)। তবে এবার কিছুটা স্বস্তিনায়িকা দিতির খবর পাওয়া গেছে। সোমবার (১৪ ডিসেম্বর)দুপুরে চেন্নাই থেকে তার মেয়ে লামিয়া চৌধুরী জানিয়েছেন, দিতির নাক থেকে কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের নল খুলে ফেলা হয়েছে। সিসিইউতে তিনি পর্যবেক্ষণে থাকবেন আরও ৪৮ ঘণ্টা। তার আশা, ‘যদি সবকিছু ঠিকঠাক থাকে, তো ৪৮ ঘণ্টা পর তার মাকে ওয়ার্ডে নিতে পারবে।’

এর আগে গত ২৯ জুলাই এমআইওটিতে দিতির মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। তার আগে ঢাকায় অসুস্থ হয়ে পড়েন দিতি। তখন এ অভিনেত্রীর মস্তিষ্কে টিউমার ধরা পড়ে। এরপর ২৫ জুলাই তাঁকে চেন্নাই নিয়ে যাওয়া হয়। চেন্নাই থেকে ফিরে আসার পর বাসায় ছিলেন দিতি। অসুস্থতা বেড়ে যাওয়ায় ৩০ অক্টোবর তাঁকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। মস্তিষ্কে পানি জমায় দিতির অবস্থার উন্নতি না হলে দ্রুত তাকে দ্বিতীয়বারের মতো চেন্নাইয়ে নেয়া হয়। ৩ নভেম্বর আবারও তাঁর মস্তিষ্কে সফল অস্ত্রোপচার হয়। এবং গত ২০ সেপ্টেম্বর দেশে ফিরে আসেন দিতি।

অসুস্থ হওয়ার আগে দিতি দুটি নতুন ধারাবাহিক নাটকে কাজ করছিলেন। একটি ‘লাইফ ইন এ মেট্রো’ এবং অন্যটি ‘মেঘে ঢাকা শহর’। পাশাপাশি তিনি বদিউল আলম খোকন পরিচালিত ‘রাজা বাবু’ ছবির কাজও করছিলেন।

 

প্রতিক্ষণ/এডি/জেডএমলি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G