সৌন্দর্য প্রতিযোগিতায় হিজাব পরিহিত তরুণী!

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ৪, ২০১৬ সময়ঃ ১:৩৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:২৯ অপরাহ্ণ

halima-aden4হিজাব পরেই সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নিলেন ১৯ বছরের সোমালি-মার্কিন তরুণী হালিমা আদেন। এই প্রথম মিস মিনেসোটা ইউএসএ প্রতিযোগিতার সেমি ফাইনালে কোনও প্রতিযোগী হিজাব পরে অংশ নিলেন।যদিও এই  তরুণী সেন্ট ক্লাউডে বাস করেন কিন্তু তার জন্ম কেনিয়াতে একটি শরণার্থী শিবিরে এবং ছয় বছর বয়সে সে ঐ ক্যাম্প ছেড়ে আসে।

দু’দিন ধরে চলা প্রতিযোগিতায় শুধু মুখ দেখা গিয়েছে হালিমার।হালিমা জানান, স্বল্প পোশাক পরেই শুধু সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নেওয়া হয় , শরীর সম্পূর্ণ ঢাকা পোশাকেও প্রতিযোগিতায় অংশ নেওয়া যায় সেটাই উনি প্রমাণ করতে চেয়েছিলেন।

halima-aden-5নিজের স্বতন্ত্র পরিচিতি গড়ে তোলার পাশাপাশি ইসলাম সম্পর্কে ভুল ধারণাও ভাঙতে চেয়েছিলেন হালিমা। সুইম স্যুট প্রতিযোগিতার সময় বুরকিনি পরেছিলেন হালিমা।

তবে এই প্রথম সোমালি-মার্কিন সমাজে ইতিহাস গড়লেন না হালিমা। কলেজে পড়ার সময় কলেজ স্টুডেন্ট গভর্নমেন্টের প্রথম সোমালি-মার্কিন সদস্য হন হালিমা। স্কুলে হোমকামিং কুইনের খেতাবও জিতেছিলেন তিনি।

halima-aden-3তার মতে ” যারা খারাপ কাজ করছে তারা সমস্ত গোষ্ঠীকে প্রতিনিধিত্ব করে না ” (এবিসি৭ শিকাগো)।তিনি এখন সেন্ট ক্লাউড স্টেট্ উনিভার্সিটি তে অধ্যয়নরত আছেন। সেন্ট ক্লাউড স্টেট ইউনিভার্সিটি থেকে স্নাতক শেষ করার পর,আদেন এর স্বপ্ন ইউ .এন. এর একজন এম্বাসেডর হওয়া, সোমালিয়াকে প্রতিনিধিত্ব করা (মিনেপোলিস ষ্টার ট্রিবিউন)।

 

 

প্রতিক্ষণ/এডি/তাজিন

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G