আখেরি মোনাজাত পর্যন্ত যান চলাচল নিয়ন্ত্রণ

প্রকাশঃ জানুয়ারি ১৪, ২০১৭ সময়ঃ ১২:২৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৩১ অপরাহ্ণ

Tongi-World-Bishwa-Ijtema-Bangladesh-2014-18

৫২তম বিশ্ব ইজতেমার ১ম পর্বে আখেরি মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত যান  চলাচলে নিয়ন্ত্রণ আরোপ করা হচ্ছে।  

ইজতেমায় ভিভিআইপি, ভিআইপিসহ উচ্চ পর্যায়ের দেশি-বিদেশি প্রায় ৪০ লাখ মুসল্লি আখেরি মোনাজাতে অংশ গ্রহণ করবেন। দুই পর্বের আখেরি মোনাজাতে অংশ গ্রহণের জন্য গাজীপুর চান্দনা চৌরাস্তা হতে হাজার হাজার মুসল্লি পায়ে হেঁটে ইজতেমা ময়দানে যাতায়াত করবে বিধায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা হতে টঙ্গী ব্রিজ পর্যন্ত সকাল ৬টা থেকে যানবাহন চলাচল বন্ধ থাকবে।

এছাড়াও কালীগঞ্জ-টঙ্গী মহাসড়কের মাজুখান ব্রিজ থেকে স্টেশনরোড ওভার ব্রিজ পর্যন্ত এবং কামারপাড়া ব্রিজ হতে মুন্নু টেক্সটাইল মিল গেট পর্যন্ত সড়ক বন্ধ থাকবে।

বিশ্ব ইজতেমা উপলক্ষে গাজীপুর পুলিশ বিভাগ বিশ্ব ইজতেমার মুসল্লিদের সুবিধার্থে যাহবাহন চলাচলের নির্ধারিত রুট ও পার্কিংয়ের নির্দেশনা দিয়েছে।

১৪ জানুয়ারি এবং ২১ জানুয়ারি মধ্যরাত থেকে আখেরি মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া বাইপাস হতে টঙ্গী ব্রিজ পর্যন্ত , কালীগঞ্জ-টঙ্গী সড়কের মাজুখান ব্রিজ থেকে স্টেশন রোড় ওভার ব্রিজ পর্যন্ত, কামারপাড়া ব্রিজ হতে মন্নু ট্রেক্সটাইল মিল পর্যন্ত সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকবে।

এছাড়া ১০জানুয়ারি থেকে ২২জানুয়ারি পর্যন্ত কামারপাড়া ব্রিজ হতে টঙ্গী ব্রিজ পর্যন্ত তুরাগ নদে কোন নৌযান চলবে না। প্রয়োজনে টঙ্গী ব্রিজের পূর্ব পাশে এবং কামারপাড়া ব্রিজের উত্তরপাশে নৌকাসহ সকল প্রকার নৌযান নোঙ্গর করতে পারবে। তবে ঢাকাগামী যানবাহনগুলে টঙ্গী হয়ে ডিএমপি এলাকায় প্রবেশের পরিবর্তে জয়দেবপুরের চান্দনা-চৌরাস্তা, কোনাবাড়ি, চন্দ্রা ত্রি-মোড়, বাইপাইল , নবীনগর ও আমিনবাজার হয়ে যানবাহন চলাচলের পরামর্শ দেয়া হয়েছে।

পার্কিং : ইজতেমার মুসল্লিদের বহনকারী যানবাহগুলো গাজীপুরের নির্ধারিত স্থানগুলোতে পার্কিং করার জন্য বলা হয়েছে। টঙ্গীর কাদেরিয়া টেক্সটাইল মিলের খোলা জায়গা, মেঘনা টেক্সটাইল মিলের পাশের রাস্তার উভয় পাশে, সফিউদ্দিন একাডেমির মাঠ, সফিউদ্দিন একাডেমির উত্তর পাশে টিআইসি মাঠ, জয়দেবপুর থানাধীন ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠ, চান্দনা উচ্চ বিদ্যালয় মাঠ, চৌরাস্তা ট্রাক স্ট্যান্ড, টঙ্গীর কে-টু (নেভি) সিগারেট কারখানার পাশে খোলা জায়গায় গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে।

প্রতিক্ষণ/এডি/অন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G