আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহ্বান নজরুলের

প্রকাশঃ মে ২৮, ২০১৭ সময়ঃ ৫:০৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:০৭ অপরাহ্ণ

জনগণের সরকার প্রতিষ্ঠায় নেত্রীর নির্দেশে আন্দোলনের ময়দানে নেতা-কর্মীদের ঝাঁপিয়ে পড়া’র জন্য প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

আজ রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ আহ্বান জানান। দলের গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের মুক্তির দাবিতে এ কর্মসূচি পালিত হয়।

নজরুল ইসলাম খান বলেন, ‘দেশনেত্রীর (বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া) নির্দেশের জন্য অপেক্ষা করুন। যখন যেমন নির্দেশ আসবে। আপনাদের মহানগরীর শক্তিশালী কমিটি করা হয়েছে। পরীক্ষিত সংগ্রামী নেতারা আজকে আপনাদের দায়িত্বে আছেন। তারা যখন যেভাবে বলবেন, সেভাবে আন্দোলনের ময়দানে ঝাঁপিয়ে পড়তে হবে। জনগণের সরকার কায়েমের জন্য লড়াই-সংগ্রামের কোনো বিকল্প নাই।’

তিনি বলেন, “আমার বুঝতে কষ্ট হয়, রাজনৈতিক দলটি ক্ষমতায় গিয়ে নিজের ইতিহাস ভুলে যায় কী করে? ১৯৬৯ সালে গণঅভ্যুত্থানের আগে আওয়ামী লীগের সব নেতাদের গ্রেপ্তার করা হয়েছিল, শুধু মাত্র আমেনা বেগম ছাড়া। তাই বলে কী তাদের (আওয়ামী লীগ) ঐ সময় রোধ করা গেছে, রুখতে পারেনি; পাকিস্তান সরকার টিকে থাকতে পারেনি।

তিনি আরো বলেন, “আজকে আওয়ামী লীগ সরকার পাকিস্তানিদের মতো বিরোধী দলের নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করে টিকে থাকতে পারবে না- এটাই বাস্তবতা।”

দলের ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, মহানগর দক্ষিনের নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিও জানান নজরুল ইসলাম খান।

মহানগর দক্ষিণের সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হাবিব ‍উন নবী খান সোহেলের সভাপতিত্বে মানববন্ধনে চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, মহানগর দক্ষিণের সহসভাপতি ইউনুস মৃধা ও সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার বক্তব্য দেন।

প্রতিক্ষণ/এডি/সাই

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
20G