আলম রায়হানের পদোন্নতি

প্রকাশঃ আগস্ট ২৭, ২০১৫ সময়ঃ ৪:০০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

my tvবেসরকারি টিভি চ্যানেল মাইটিভিতে আলম রায়হানকে পদোন্নতি দিয়ে প্রধান বার্তা সম্পাদক করা হয়েছে। ২৫ আগস্ট এ পদোন্নতি দেওয়া হয়। এর আগে তিনি চ্যানেলটিতে ভারপ্রাপ্ত প্রধান বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বরিশালে জন্ম নেওয়া আলম রায়হান বাংলাভিশন, যায়যায়দিন, আমাদের সময়, বাংলারবাণী,সুগন্ধাকাগজ, সুগন্ধা ডটকম ও বাংলাদেশ সময়সহ বিভিন্ন গণমাধ্যম প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পালন করেছেন।

২০১০ সালে তিনি বার্তা সম্পাদক হিসেবে মাইটিভিতে যোগদান করেন। ২০১৩ সালের ৯ এপ্রিল তাকে ভারপ্রাপ্ত প্রধান বার্তা সম্পাদক করা হয়। কিন্তু এর কয়েকদিন পর ১৩ এপ্রিল তাকে মাইটিভি থেকে বাধ্যতামূলক ছুটি দেওয়া হয়। এরপর প্রায় দুই বছর দৈনিক আমাদের অর্থনীতি, সাপ্তাহিক সুগন্ধা কাগজ -এ কাজ করার পর চলতি বছরের ১ মার্চ আলম রায়হান আবার মাইটিভিতে প্রত্যাবর্তন করেন। এর প্রায় ছয় মাস পর তাকে প্রধান বার্তা সম্পাদক হিসেবে পদোন্নতি দেওয়া হলো।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র থাকাকালে ১৯৮০ সালে সাপ্তাহিক জনকথার মাধ্যমে আলম রায়হানের সাংবাদিকতা শুরু। এর আগে বরিশাল জেলা পরিষদের প্রকাশনা পাক্ষিক বাকেরগঞ্জ পরিক্রমার মাধ্যমে সাংবাদিকতায় তার হাতেখড়ি। সে সময় তিনি গল্প, কবিতাও লিখতেন। এর পাশাপশি তিনি জাসদ ছাত্রলীগ ও খেয়ালী-এর সঙ্গে যুক্ত ছিলেন।

সাংবাদিকতার পাশাপাশি বিভিন্ন জাতীয় দৈনিকে সমসাময়িক বিষয় নিয়ে কলাম লিখে ব্যাপক পাঠকপ্রিয়তা অর্জন করেছেন তিনি। তার টকশো উপস্থাপনায়ও রয়েছে দর্শকপ্রিয়তা।

পদোন্নতির পর মাই টিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন সাথী এবং পরিচালক (বার্তা ও সম্প্রচার) জেকের উদ্দিন সম্রাটের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আলম রায়হান তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে লিখেছেন,“মাই টিভি অনেক দিয়েছে, এখন আমি এবং আমরা কতটুকু কি করতে পারব সেটিই হচ্ছে দেখার বিষয়।”

আলম রায়হানের পদন্নতি হওয়ায় বার্তা বিভাগের সাংবাদিক ও সহকর্মীরা জানান, “তাঁর নেতৃত্বে মাইটিভি এগিয়ে যাবে সামনের দিকে।”

প্রতিক্ষণ/এডি/তাফ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

June 2024
S S M T W T F
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
20G