গিনেজ ঋষির ২২টি রেকর্ড

প্রকাশঃ মার্চ ১০, ২০১৭ সময়ঃ ৮:১৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:১৬ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

১৯৪২ সালে ভারতের দিল্লিতে জন্ম গ্রহণ করেন হর প্রকাশ ঋষি। মুখের মধ্যে স্ট্র রেখে রেকর্ড গড়ার জন্য নিজের সবগুলো দাঁত ভেঙে ফেলেছেন তিনি। হর প্রকাশ এখন মুখের মধ্যে ৪৯৬টি স্ট্র কিংবা ৫০টি জলন্ত মোমবাতি রাখতে পারেন। রেকর্ড গড়ার জন্য তিনি শুধু যে দাঁত ভেঙেছেন তা কিন্তু নয়।

১৯৯০ সালে দুই বন্ধুকে স্কুটারে চড়িয়ে ১০০১ ঘণ্টা চালিয়ে রেকর্ড গড়েন হর প্রকাশ। এরপর থেকেই রেকর্ডের নেশায় অদ্ভূত সব কান্ড ঘটাতে থাকেন তিনি।

এরমধ্যে রয়েছে, নিজের দেহে পতাকার ২২০টি উল্কি আঁকা, কম সময়ের মধ্যে সবচেয়ে দ্রুত ও বেশি পরিমাণে সস খাওয়া, পৃথিবীর ক্ষুদ্রতম কোরআন তৈরি, পিৎজা ডেলিভারি দিতে নয়াদিল্লি থেকে সান ফ্রান্সিসকো যাওয়া, নিজের ৬১ বছরের শ্যালককে দত্তক নেওয়া (দত্তক গ্রহণের বয়স হিসেবে যা বিশ্বে সর্বোচ্চ), ৬৪ ইঞ্চির দীর্ঘতম ‘সুগার কিউব’ তৈরি করা সহ বিচিত্র সব কাজের রেকর্ড।

এ প্রসঙ্গে হর প্রকাশ জানান, ‘বিশ্ব রেকর্ড তৈরি করা ছাড়া আমার আর কোনো উপায় নেই। আমি যদি এটি না করি, তাহলে মানুষ আমাকে ভুলে যাবে।’

গিনেস কর্তৃপক্ষের কাছ থেকে এ পর্যন্ত ২২টি রেকর্ড গড়ে, সনদ পেয়েছেন হর প্রকাশ। এ কারণেই সবার কাছে এখন তিনি পরিচিত গিনেজ ঋষি নামে। ভবিষ্যতে এই রকম আরোও রেকর্ড গড়ার আশায়, বিচিত্র সব কাজের পরিকল্পনা করে যাচ্ছেন তিনি।

 

প্রতিক্ষণ/এডি/এস.আর.এস

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G