খাবার পানিতে স্বর্ণ! (ভিডিওসহ)

প্রকাশঃ জুন ২৪, ২০১৫ সময়ঃ ৮:০১ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:০৩ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট, প্রতিক্ষণ ডটকম:

Tap-water-goldখবরের শিরোনাম পড়েই হয়তো অনেকের চোখ কপালে উঠবে। কেউ হয়তো খবরটাই বানোয়াট মনে করে বসবেন। ভাববেন, এটাও আবার হয় নাকি। খাবার পানিতে স্বর্ণ! কিন্তু সবটাই সত্য!

যুক্তরাষ্ট্রের মনোটোনা প্রদেশে ঘটছে এই বিস্ময়কর ঘটনা। কল ছাড়তেই পানির সঙ্গে আসছে কুচি কুচি স্বর্ণ! স্বর্ণের আভায় সেই পানির রঙ একেবারেই আলাদা। থালাবাসন ধোয়ার সময় অনেকেই দেখতে পাচ্ছেন সাদা প্লেটের মধ্যে বিন্দু বিন্দু স্বর্ণের কুচি। তবে এ ক্ষেত্রে মার্কিনিরা একটু বেরসিক! এ অবস্থায় কোথায় তারা খুশি হবে তা না- উল্টো তারা বিক্ষোভ করছে স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে। তাদের অভিযোগ, পানির সঙ্গে যেহেতু স্বর্ণ আসছে, তাহলে হয়তো স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এমন উপাদানও আসছে, যা চোখে দেখা যায় না।

মনোটোনা প্রদেশের এক বাসিন্দা ফেসবুকে জানান, তিনি এক বালতি পানিতে অনেকটা স্বর্ণ পেয়েছেন। সবার আগে নাকি এক ভদ্রমহিলা প্রথমবার আবিষ্কার করেন কলের পানি থেকে স্বর্ণ বের হচ্ছে। তিনি প্রথমে ভেবেছিলেন নিজের সোনার হারটাই হয়তো ছিঁড়ে গেছে। তারপর যখন দেখলেন আশপাশে অনেকের বাসা-বাড়িতেই এ অবস্থা, তখন তার ঘোর কাটল। তবে খুশি না হয়ে পড়লেন দুশ্চিন্তায়।

স্থানীয় বাসিন্দাদের মনে ভয়, এ পানিতে পেটের পীড়া হওয়ার আশঙ্কা রয়েছে। রয়েছে আরও অজানা রোগ বাধার শঙ্কা। আর এতে বিক্ষোভ প্রকাশ করেন তারা। বিক্ষোভে টনক নড়ে প্রশাসনের। তারা অনুসন্ধান করে জানালেন মূল রহস্য কোথায়। আসল কথা হল যেসব বাড়ির কলের পানিতে স্বর্ণ আসছে, ওই সব বাড়ির কাছেই রয়েছে স্বর্ণের খনি। কোনওভাবে স্বর্ণের খনি থেকে বর্জ্য পদার্থগুলো বেরিয়ে পানির সঙ্গে মিশছে। আর এ কারণেই বাসিন্দারা ক্ষুব্ধ। সূত্র: জিনিউজ।

প্রতিক্ষণ/এডি/পাভেল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G