জাহাজ থেকে সাগরে পড়ে ৩৮ ঘণ্টা

প্রকাশঃ আগস্ট ১৬, ২০১৬ সময়ঃ ১১:৩৮ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:৩৮ পূর্বাহ্ণ

china

চীনের এক নারী জাহাজ থেকে পড়ে সাগরে ৩৮ ঘণ্টা কাটিয়ে বেঁচে ফিরেছেন। পরে তাঁকে একটি জেলে নৌকা উদ্ধার করে।

ঐ নারীর নাম ফান। তাঁর বয়স ৩১ বছর। বাবা-মাসহ তিনি একটি প্রমোদ-তরীতে করে চীনের সাংহাই থেকে দক্ষিণ কোরিয়া ও জাপান ভ্রমণে বের হযেছিলেন।

চীনের গণমাধ্যম জানায়, গত বুধবার রয়্যাল ক্যারিবিয়ান নামের একটি প্রমোদ-তরীর চতুর্থ ডেক থেকে ঐ নারী সাগরে পড়ে যান। পরে জেলি ফিশের কাঁটার আঘাতে সামান্য আহত হওয়া ছাড়া তার আর কোনো ক্ষতি হয়নি।

ফান জানান, ঐ ৩৮ ঘণ্টা তিনি কোনো কিছু আঁকড়ে না ধরেই কাটিয়েছেন। এই দীর্ঘ সময় তিনি নড়াচড়া করে ভেসে ছিলেন। একটি জেলে নৌকা আসার আগ পর্যন্ত তিনি এভাবেই ছিলেন। পরে শুক্রবার একটি হাসপাতালে তার চেতনা ফেরে।

ঐ নারীর বাবা বলেন, ‘তারা বিশ্বাসই করতে পারেননি যে তাদের মেয়েকে জীবিত ফিরে পাবেন। ফোনে ওর কণ্ঠ শুনে আমরা তার বেঁচে থাকার ব্যাপারে নিশ্চিত হই।’

ফানের এত দীর্ঘ সময় সাগরের ঠান্ডা জল ও বিপদ-সঙ্কুল জায়গায় কাটিয়ে দেওয়া নিয়ে চীনের খুদে ব্লগ লেখার সাইট সাইনা ওয়েইবোতে বিতর্কের ঝড় উঠেছে।

কেউ বলছেন, ৩৮ ঘণ্টা তিনি সাগরে কোনো কিছু না খেয়ে এবং পান না করে কাটিয়েছেন। এটা কীভাবে সম্ভব? এটা অলৌকিক ব্যাপার। একজন লিখেছেন, এটা অসম্ভব।

ফানের পক্ষ নিয়ে ব্লগে অনেকে লিখেছেন, ঐ নারী ১ দশমিক ৭৫ মিটার লম্বা। বিশ্ববিদ্যালয়ে খেলাধুলার ওপর পড়াশোনা করেছেন। পাঁচ বয়স থেকে তিনি সাঁতার কাটেন। তাই তার পক্ষে সাগর থেকে বেঁচে আসাটা সম্ভব।

একজন মজা করে বলেছেন, ঐ নারীকে অলিম্পিকে পাঠানো হোক।

এ বছরের শুরুতে ৩৩ বছর বয়সী মার্কিন এক নারী প্রমোদ-তরী থেকে সাগরে পড়ে যান। তারা যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্য থেকে পাশের দেশ মেক্সিকো যাচ্চিলেন। ঐ নারীর লাশ পুলিশ এখনো খুঁজে পায়নি। সূত্র : বিবিসি।

প্রতিক্ষণ ডেস্ক/এডি/একে

=====

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G