পুঁজিবাজারে ফের সূচকের পতন

প্রকাশঃ ডিসেম্বর ৭, ২০১৫ সময়ঃ ২:১৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:১৪ অপরাহ্ণ

potonসপ্তাহের প্রথম দুই কার্যদিবস পরই আবার সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে দেশের পুঁজিবাজারে।

সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) পতনে লেনদেন শেষ হয়েছে।

তথ্যানুযায়ী,এদিন ডিএসইতে বেলা সাড়ে ১১টা পর্যন্ত লেনদেনের প্রথম ঘণ্টায় ১৩২ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি টাকা। এরই ধারাবাহিকতায় পতনেই শেষ হয়েছে লেনদেন।ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এসব তথ্য জানা গেছে।

প্রসঙ্গত, গত ৩ ও ৬ ডিসেম্বর পুঁজিবাজারে উর্ধ্বমুখী ধারায় লেনদেন হয়েছিল। মাত্র দুই কার্যদিবস পরই আজ ৭ ডিসেম্বর লেনদেন চলছে পতনে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৫টি কোম্পানির। আর দর কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৬৩৫ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১১৯ পয়েন্টে। এদিকে ডিএস৩০ সূচক ৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৬৭ পয়েন্টে।

এই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ৭৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ১৫৬ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪৯টির, কমেছে ৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।

 

প্রতিক্ষণ/এডি/জেডএমলি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

September 2021
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  
20G