‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’র সম্প্রচার বন্ধ

প্রকাশঃ আগস্ট ২৫, ২০১৫ সময়ঃ ৯:০৪ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৩৪ অপরাহ্ণ

BANGABANDHUবাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) বাহার উদ্দিন খেলনের চুক্তির মেয়াদ শেষ হওয়ার সুযোগে রহস্যজনকভাবে সম্প্রচার বন্ধ করে দেয়া হয়েছে জনপ্রিয় অনুষ্ঠান ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’।

এ কারণে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সিনিয়র নেতা-কর্মীদের পাশাপাশি মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনার শিল্পী-কলাকুশলীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সংকলিত এ অনুষ্ঠানটির পরিকল্পনায় ছিলেন বিটিভির সাবেক উপ-মহাপরিচালক ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি মরহুম আব্দুল মালেক উকিলের ছেলে বাহার উদ্দিন খেলন।

অনুষ্ঠানটির পরিকল্পনাকারী বাহার উদ্দিন খেলনের চুক্তির মেয়াদ শেষ হওয়ার এক মাসের মধ্যে অনুষ্ঠানটির প্রচার বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ড থেকে বন্ধ করে দেয়া হয়।

অনুসন্ধানে জানা যায়, বিটিভির মহাপরিচালক হিসেবে বাহার উদ্দিন খেলনের নিয়োগের বিষয়টি যখন প্রায় চূড়ান্ত ঠিক তখনই তার বিরুদ্ধে নানা ধরনের অপপ্রচার চালিয়ে যাচ্ছে বিটিভির বিএনপি-জামায়াত চক্র। যার প্রথম পদক্ষেপ হিসেবে প্রচার বন্ধ করে দেয়া হয় বাহার উদ্দিন খেলনের ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’।

আর বিটিভিতে বিএনপি-জামায়াতপন্থীদের প্রধান পৃষ্ঠপোষক বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমেদের শুভাকাঙ্ক্ষী হিসেবে পরিচিত অনুষ্ঠান বিভাগের পরিচালক লায়লা হক ও জেনারেল ম্যানেজার শফিউদ্দিন শিকদার।

উল্লেখ্য, বিটিভিতে বিএনপি-জামায়াতের মদদদাতা হিসেবে পরিচিত শফিউদ্দিন শিকদার ও লায়লা হক ইতিপূর্বে সরকারের ভাবমূর্তি ক্ষুন্নকারী নানা ঘটনা ঘটালেও সরকারের একজন শীর্ষ কর্তাব্যক্তির সুনজরের কারণে রক্ষা পেয়ে যান। বিটিভির জি এম শফিউদ্দিন শিকদারের বাবা একাত্তরে গাজীপুরের শান্তিবাহিনীর একজন সক্রিয় সদস্য ছিলেন এবং লায়লা হকের স্বামী ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষক নেতা হিসেবে পরিচিত।

এ বিষয়ে বিটিভির সাবেক উপ-মহাপরিচালক বাহার উদ্দিন খেলনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার দীর্ঘদিনের কষ্টের ফসল ৩৬০ মিনিটের ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ এ অনুষ্ঠানটি। লন্ডন, আমেরিকা, স্পেন, জাপানসহ বিশ্বের বহু দেশে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত তথ্যচিত্রের সমন্বয়ে এ অনুষ্ঠানটি আমি নির্মাণ করেছি। যা থেকে ভবিষ্যৎ প্রজন্ম জানতে পারবে বাংলাদেশ জন্মের সঠিক ইতিহাস। কিন্তু হঠাৎ করে কী কারণে এ অনুষ্ঠানটি বন্ধ করা হলো তা আমার বোধগম্য নয়। বিষয়টি জাতির জন্য এক কলঙ্ক ও দুঃখজনক।

‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ প্রচার বন্ধের বিষয়ে বিটিভির জেনারেল ম্যানেজার শফিউদ্দিন শিকদারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তার মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়।

 

প্রতিক্ষণ/এডি/তাফ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

June 2024
S S M T W T F
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
20G