বিশ্বের সবচেয়ে দামি জিনিসগুলো

প্রকাশঃ জুলাই ২৯, ২০১৫ সময়ঃ ৪:২৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:০৩ পূর্বাহ্ণ

প্রতিক্ষণ ডেস্কঃ

Marina-Bay-Sands-and-Tanjong-Rhuপৃথিবীতে দামি জিনিসের অভাব নেই। কিন্তু কিছু কিছু জিনিসের দাম আমাদের মতো সাধারণ মানুষের চোখ কপালে তুলে দিতে যথেষ্ট। আর সব পণ্যের দাম কেবল তার নির্মাণ মূল্য অনুযায়ীই নির্ধারিত হয়না, পণ্যের স্ট্যাটাসের কারণেও দাম বাড়ে অনেক পণ্যের। আজকে দেখে নিন এমনই ৬ টি জিনিস আর বেশি দামের কারণেই বিখ্যাত এ জিনিসগুলো।

১) ম্যারিনা বে স্যান্ডস

তালিকার প্রথম নামটি ম্যারিনা বে স্যান্ডসের। ৫৭ তলা বিশিষ্ট ১৯৪ মিটার উচ্চতার এই বিল্ডিংটির মূল্য ৬ বিলিয়ন ইউএস ডলার। এটি মূলত একটি রিসোর্ট যেখান থেকে সিঙ্গাপুরের ম্যারিনা বে এর ফ্রন্ট ভিউ পাওয়া যায়। ২০ হেক্টর স্থান জুড়ে তৈরি করা এই বিল্ডিংটিতে রয়েছে পৃথিবীর সবচাইতে বড় আট্রিয়াম ক্যাসিনো, প্রায় ৩৪০ মিটারের একটি স্কাই পার্ক, ইনফিনিটি সুমিং পুল এবং আরও অনেক কিছু যা আপনার কল্পনারও বাইরে।

২) কার্ড প্লেয়ার, পেইন্টিং

দামি জিনিসের তালিকায় দুই নাম্বারে আসে কার্ড প্লেয়ার নামক  পেইন্টিংটির কথা। ১৮৯৩ সালে পল সেযান্নেপার আঁকা এই পেইন্টিংটি এখন পর্যন্ত সবচাইতে দামী পেইন্টিংস হিসেবে পরিচিত। এই পেইন্টিং টি ৫ টি সিরিজ কাজের একটি আর একারণেই এর মূল্য আকাশ ছোঁয়া। গলফ কিংডোম অফ কাতার ২৬০ মিলিয়ন ইউএস ডলারে এই ছবিটি কিনে নেয়।

৩) ফেরারি জিটিও ২৫০ রেসার

তালিকার তৃতীয় নামটি ফেরারি জিটিও ২৫০ রেসারের। রেসারদের কাছে বর্তমানে সবচাইতে আকর্ষণীয় গাড়িটি হচ্ছে ফেরারি জিটিও ২৫০ রেসার নামের এই গাড়িটি। এই গাড়িটি এখন পর্যন্ত সবচাইতে দামী রেসিং কারের স্থানটি দখল করে আছে যার মূল্য ৫২ মিলিয়ন ইউএস ডলার।

৪) VacationRental.com ডোমেইন

একটি ডোমেইনের মূল্য আর কতোই বা হতে পারে বলুন? যাদের এই সম্পর্কে ধারণা রয়েছে তারা বেশ ভালো করেই জানেন ডোমেইনের মূল্য কতোটা হয়। কিন্তু সব রেকর্ড ভেঙে দিয়ে ২০০৭ সালে VacationRental.com নামক ডোমেইনটি বিক্রয় হয় ৩৫ মিলিয়ন ইউএস ডলারে। HomeAway এর ফাউন্ডার ব্রেইন শারপেলস এই ডোমেইনটি অরিতিক্ত মূল্য দিয়ে কেনার কথা স্বীকার করেন এবং তিনি জানান, তার প্রতিযোগী কোনো কোম্পানি যেন এটি কিনতে না পারে, সে কারণেই তার এই অতিরিক্ত মূল্য।

p৫) আইফোন ৫, ১৫.৩ মিলিয়ন ইউএস ডলার

বাজারে আইফোন ৬ প্লাস চলে আসার পর আইফোন ৫ এর দাম কমেই গিয়েছে। কিন্তু উপরের ছবির সাথে অন্যান্য সাধারণ আইফোনের তুলনা করে ভুল করবেন না যেনো। এই আইফোন ৫ টি তৈরি করা হয়েছে ৬০০ সাদা ডায়মন্ড দিয়ে, অ্যাপেল লোগো তৈরি হয়েছে খাঁটি স্বর্ণ ও ৫৩ টি সাদা ডায়মন্ড দিয়ে, ফোনটির স্ক্রিন তৈরি হয়েছে স্যাফায়ার গ্লাস এবং বডি তৈরি করা হয়েছে ১৩৫ গ্রাম ২৪ ক্যারেট স্বর্ণ দিয়ে। সবচাইতে আকর্ষণীয় হচ্ছে, এই ফোনের হোম বাটনটি তৈরি হয়েছে ব্ল্যাক ডায়মন্ড দিয়ে।

৬) হেইঞ্জম্যান ক্রিস্টাল পিয়ানো

তালিকার শেষ নামটি হেইঞ্জম্যান ক্রিস্টাল পিয়ানোর, যার দাম ৩.২২ মিলিয়ন ইউএস ডলারএই পিয়ানোটি বিশ্বের সবচাইতে দামী পিয়ানো হিসেবে ধরা হয়। পুরোটাই ক্রিস্টালে তৈরি এই পিয়ানোটি নিলামে ৩.২২ মিলিয়ন ইউএস ডলারে বিক্রি হয়ে যায়। এই পিয়ানোটি অনেক বড় হলরুমে বাজানোর জন্য তৈরি করা হয়েছিল। ২০০৮ সালে বেইজিং অলিম্পিক গেমসে এই পিয়ানোটি প্রথম বাজানো হয়।

 

প্রতিক্ষন/এডি/সাদিয়া

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

October 2020
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
20G